সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

লালমনিরহাটে ৪টি প্রতিষ্ঠানের এইচএসসি ফলাফল শুন্য

জুলাই ২৩, ২০১৭ 317 views 0
লালমনিরহাটে ৪টি প্রতিষ্ঠানের এইচএসসি ফলাফল শুন্য

লালমনিরহাট প্রতিনিধি ঃ এমনিতেই জেলাতে ফলাফল বিপর্যয় এবং বিভাগের ৮টি জেলার মধ্য ৭র্ম স্থান আর এদিকে দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে পাওয়া তথ্য মতে, লালমনিরহাটের চারটি প্রতিষ্ঠানের কেউ পাশ করেনি বিষয়টি নিশ্চিত হতে রোববার সন্ধ্যা পর্যন্ত খোঁজ নিয়ে জানা গেছে, এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েও জেলার আদিতমারী উপজেলা নামুড়ি হাইস্কুল এন্ড কলেজ, কুমড়িহাট এসসি স্কুল এন্ড কলেজ, মহিষাশ্বর স্কুল এন্ড কলেজসহ পার্শ্ববর্তী কালীগঞ্জ উপজেলার বারাজান নয়া কলেজ থেকে কেউ পাশ করেনি।
বিষয়টি নিশ্চিতসহ প্রয়োজনীয় তথ্যের জন্য লালমনিরহাট জেলা শিক্ষা কর্মকর্তা আবু আশরাফ নূর-এর সাথে রোববার একাধিকবার যোগযোগ করা হলেও তিনি সাংবাদিকদের কোন তথ্য দিতে পারেনি।আদিতমারী উপজেলা নিবার্হী কর্মকর্তা আসাদুজ্জামানের মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও তিনি প্রথমে তা কেটে দেন।পরে আদিতমারী উপজেলার নামুড়ি হাইস্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক কাজি আব্দুস ছাত্তারের যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিন জন পরীক্ষা দিয়েছিল। তাদের কেউ পাশ করেছে কিনা? জানি না। এক প্রশ্নে জবাবে বলেন, আমাদের অফিস সহকারী বাইরে তাই জানি না।’আর কুমড়িরহাট এসসি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক কামরুল ইসলাম বলেন, ‘চারজন এইচএসসি পরীক্ষা দিয়েছিল। তাদের মধ্যে আশা নামে এক শিক্ষার্থী বিগত বছরই পাশ করেছে। তবে এবছর ইনপ্রুপ দিয়েও পাশ করেননি বলে স্বীকার করেছেন তিনি।’মহিষাশ্বর স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন, আমাদের এখন থেকে তিন জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিয়েও কেউ পাশ করেনি।
এদিকে কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগম জানান, তার উপজেলায় বারাজান নয়া কলেজ থেকে কোন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে কিনা? বিষয়টি তার জানা নেই। বিষয়টি জানতে ওই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষের মুঠোফোনে কল দিয়েও তাকে পাওয়া যাচ্ছে না বলে জানান তিনি।অপরদিকে কালীগঞ্জ উপজেলার বারাজান নয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোকলেছ তার প্রতিষ্ঠান থেকে তিনজন পরীক্ষা দিয়েও কেউ পাশ করেনি বলে স্বীকার করেন।
তবে লালমনিরহাট জেলা প্রশাসকআবুল ফয়েজ মো. আলাউদ্দিন খাঁন ৪ প্রতিষ্ঠানের ফলাফল বিপর্যয়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ