রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

‘বুঝলিনারে ফেলি, বুঝবি দিন গেলি’

জুন ৮, ২০১৫ 26 views 0
‘বুঝলিনারে ফেলি, বুঝবি দিন গেলি’

প্রথম নিউজ প্রতিবেদক : আবারো স্বভাবসুলভ ভাষায় খালেদা জিয়াকে কটাক্ষ করলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তাকে উদ্দেশ করে মতিয়া বলেছেন, তিনমাস ধরে তারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে। তারা বরাবরই ভারতের বিরোধিতা করে এসেছে।

এখন অনেক আকুলি বিকুলি করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন।’ সোমবার জাতীয় সংসদে ২০১৪-১৫ অর্থ বছরের সম্পূরক বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এমন কথা বলেন।

 

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ আওয়ামী লীগের সিনিয়র পার্লামেন্টারিয়ান মহীউদ্দীন খান আলমগীর, উপাধ্যক্ষ আবদুস শহীদ, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং হাজী সেলিম আলোচনায় অংশ নেন।

 

আলোচনায় অংশ নিয়ে মতিয়া চৌধুরী বিএনপিকে উদ্দেশ করে বলেন, ‘তিনমাস ধরে তারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে। তারা বরাবরই ভারতের বিরোধিতা করে এসেছে। এখন অনেক আকুলি বিকুলি করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন।’

 

খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, ‘বুঝলিনারে ফেলি, বুঝবি দিন গেলি।’ বাজেট নিয়ে সমালোচকদের উদ্দেশে মতিয়া চৌধুরী বলেন, ‘অনেকে বাজেটে শুভঙ্করের ফাঁকি খুঁজছেন। তাদের উদ্দেশে বলবো বাজেট নিয়ে সমালোচনা বাস্তবভিত্তিক হতে হবে, কল্পনাপ্রসূত সমালোচনা ঠিক নয়।

 

বাজেটের চূড়ান্ত হিসাবের সময় অবশ্যই প্রবৃদ্ধি বাড়বে। হাতের চুড়ি আয়নায় দেখা যায় না। সরকারের সঠিক নীতির কারণে অর্থনীতি মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে। সরকারের অর্জিত সাফল্য দেখে বিএনপি জামায়াত দিশেহারা।’

 

এসময় বিভিন্ন মন্ত্রণালয়ের নজরদারির অভাবে প্রত্যেক অর্থবছরেই উন্নয়ন পরিকল্পনার সঠিক বাস্তবায়ন হয় না বলে মন্তব্য করেন স্বতন্ত্র সংসদ সদস্য মো. রুস্তম আলী ফরাজী।

 

অতীত এ অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী অর্থবছরের পরিকল্পনা বাস্তবায়নে ব্যর্থ মন্ত্রণালয়গুলো জবাবদিহীতার আওতায় আনার দাবি জানান তিনি।

 

ভারতে ওষুধ রপ্তানির দাবি জানিয়ে রুস্তম আলী বলেন, ‘আমাদের দেশের পণ্য ভারতে রপ্তানি করা হলে, তারা আমাদের বিএসটিআই এর মান মানতে চায় না। তাদের মানদণ্ডের বিচারেই পণ্যের গুণগত মান বিচার করতে চায়। ওষুধের ক্ষেত্রেও তাই।

 

বিশ্বের বিভিন্ন দেশে আমাদের ওষুধ রপ্তানি হলেও ভারতে হচ্ছে না। এ সমস্যা দূর করা দরকার।’ তিন দিন বিরতির পর সোমবার বিকেলে শুরু হয় জাতীয় সংসদের মুলতবি অধিবেশন।

 

সেই সঙ্গে শুরু হয় ২০১৪-১৫ অর্থ বছরের সম্পূরক বাজেটের ওপর সাধারণ আলোচনা। আলোচনা শেষে আগামীকাল মঙ্গলবার সম্পূরক বাজেট পাস হওয়ার কথা রয়েছে।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ