বৃহস্পতিবার, ১৭ আগষ্ট, ২০১৭

বন্যা মেকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল হয়েছে লালমনিরহাটে-ত্রানমন্ত্রী মায়া

জুলাই ১৮, ২০১৭ 367 views 0
বন্যা মেকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল হয়েছে লালমনিরহাটে-ত্রানমন্ত্রী মায়া

লালমনিরহাটপ্রতিনিধি ঃবন্যা মেকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল হয়েছেন | মানুষ যখন বন্যায় পানিবন্দি হয়ে চরম দুর্ভোগে আর বেগম জিয়া বন্যার্ত মানুষের পাশে না দাঁড়িয়ে দেশের যড়ষন্ত্র করতে বিদেশে গেছেন। খালেদা জিয়ার যড়ষন্ত্র সফল হবে না।
মঙ্গলবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বিভিন্ন নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে লোকমান হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বন্যার্তদের জন্য পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে, বন্যার্ত একটি মানুষও না খেয়ে মারা যাবে না। বন্যা বা ত্রাণ নিয়ে কেউ রাজনীতি করবেন না। ত্রাণ নিয়ে কোনো অনিয়ম মেনে নেয়া হবে না।

মন্ত্রী আরও বলেন, পানি নেমে গেলে চল্লিশ দিনের কর্মসূচি দিয়ে কাজের ব্যবস্থা করা হবে। যাদের ঘরবাড়ি নষ্ট হয়ে গেছে তাদের তালিকা তৈরি করে পুনর্বাসন করা হবে। বন্যার পানি থেকে স্থায়ী রক্ষার জন্য স্থায়ীবাঁধ নির্মাণ করা হবে। বন্যার্তদের পাশে দাঁড়াতে তিনি জেলা প্রশাসনের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানান।বন্যা ত্রাণ নিয়ে কেউ রাজনীতি করবেন না, কোনো অনিয়ম মেনে নেয়া হবে না।এছারাও তিনি লোকমান উচ্চ বিদ্যালয়ে একটি আশ্রয়কেন্দ্র নির্মানের প্রতিশ্রূতি দেন |

লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মোঃ আলা উদ্দিন খানের সভাপতিত্বে হাতীবান্ধা উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক আবু বক্কর শ্যামল এর তত্বাবধনে সভায় আরও বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা সম্পকির্ত সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি মোতাহার হোসেন এমপি, সফুরা বেগম রুমী এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহা-পরিচালক মো. রিয়াজ আহমেদ, হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু প্রমুখ।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ