শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

বাংলাদেশ ইউনিভার্সিটিতে ‘বিদ্যুৎ ক্ষেত্রে দুর্ঘটনা, নিরাপত্তা ও সাবধানতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

জুন ৭, ২০১৫ 75 views 0
বাংলাদেশ ইউনিভার্সিটিতে ‘বিদ্যুৎ ক্ষেত্রে দুর্ঘটনা, নিরাপত্তা ও সাবধানতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রথম নিউজ অনলাইন ডেস্ক : গতকাল শনিবার (৬ জুন ২০১৫) বিকেলে বাংলাদেশ ইউনিভার্সিটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স বিভাগের উদ্যোগে উক্ত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউআইইউ’র ইলেকট্রিক্যাল বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ ফায়েজ খান।

 

প্রধান বক্তা হিসেবে আলোচনায় অংশ নেন ফিলামেন্ট ইঞ্জিনিয়ারিং লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিঃ মোঃ আতিকুর রহমান সরকার।

 

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টিজ এর সদস্য নগর ও পরিবেশবিদ স্থপতি ইকবাল হাবিব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে বিওটি সদস্য ডাঃ ওয়াহিউদ্দিন মাহমুদ এবং বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য কামরুল হাসান।

 

সেমিনারে সভাপতিত্ব ও সমন্বয়কের ভূমিকা পালন করেন ইঞ্জিনিয়ারিং অণুষদের ডীন ও বিভাগীয় চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ ইমামউদ্দিন।

 

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অণুষদের ডীন,বিভাগীয় প্রধানগণ,শিক্ষক,কর্মকর্তা ও বিভাগীয় ছাত্র-ছাত্রীবৃন্দ।

 

মূল প্রবন্ধে প্রফেসর ফায়েজ খান ক্সবদ্যুতিক গোলযোগের ক্ষেত্রে প্রকৌশলীদের পাশাপাশি সাধারন জনগনও যে নানা ধরনের সমস্যায় পড়তে পারেন তার নানা তথ্য উপাত্ত তুলে ধরেন। তিনি এর পাশাপাশি নতুন ভবন তৈরীর ক্ষেত্রে এর জন্য প্রণীত নীতিমালা অনুসরনের জন্য প্রকৌশলী ও ভবন মালিকদের প্রতি আহবান জানান।

 

আলোচনায় অংশ নিয়ে অন্যান্য বক্তারা বাংলাদেশের বিদ্যুৎ উৎপাদন ও বিতরন ব্যবস্থার নানা সমস্যার কথা তুলে ধরে বলেন, এর সুষ্ঠু সমাধান যদি আমরা করতে না পারি তবে ভবিষ্যতে যখন বিদ্যুতের চাহিদা আরও বাড়বে তখন তা সামলানো কঠিন হয়ে পড়বে।

 

উল্লেখ্য,সেমিনারটির মাধ্যমে ছাত্রছাত্রীরা তাদের ভবিষ্যত কর্মজীবনের একটি সঠিক দিক নির্দেশনা লাভ করতে সক্ষম হয়েছে।

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ