Wednesday, ১৬ আগষ্ট, ২০১৭

বিশ্বজুড়ে অনলাইন বিনোদনে কাজ করেছে ‘প্রজন্ম টকিজ’

জুন ৭, ২০১৭ 483 views 0
বিশ্বজুড়ে অনলাইন বিনোদনে কাজ করেছে ‘প্রজন্ম টকিজ’

জুবায়ের আহমেদ, স্টাফ রিপোর্টার : সমাজে ঘটে যাওয়া বিভিন্ন সমস্যা গুলো তুলে ধরা এবং এর সমাধানের পথ খুঁজে বের করার লক্ষ্যে ‘প্রজন্ম টকিজ’ এর পথ চলা। এবং এরই ধারাবাহিকতায় “পারস্পরিক মূল্যবোধ, দেশপ্রেম, দায়িত্ববোধ, সাম্প্রদায়িক সম্প্রীতি” এসবকিছু নিয়েই তরুণ প্রজন্মকে নতুন করে ভাবাতে ১০ শর্টফিল্ম নিয়ে কাজ শুরু করেছে ‘প্রজন্ম টকিজ’।

 

গত ২০ এপ্রিল থেকে প্রজন্ম টকিজ এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পাওয়া শুরু করেছে ‘প্রজন্ম টকিজ’-এর প্রথম সিজনের শর্টফিল্মগুলি। প্রতি সপ্তাহে দর্শকরা পাচ্ছেন একটি করে নতুন পর্ব। এভাবে মোট ১০ পর্বে ফুটিয়ে তোলা হবে সমসাময়িক সামাজিক সমস্যার নানান দিক।

 

শর্টফিল্মকেই কেন বেছে নেয়া হলও সচেতনটা তৈরির লক্ষ্যে এই প্রশ্নের জবাবে প্রজন্ম টকিজের অন্যতম প্রযোজক সালেহ সোবহান অনীম বলেন, “আমরা সবসময় চেয়েছিলাম অনলাইনে চলচিত্র নিয়ে কাজ করতে। আমরা বিশ্বজুড়ে অনলাইন বিনোদনের এক নতুন জোয়ার দেখছি এবং আমাদের মনে হয়েছে, আমাদের দেশে কেন কেউ এরকম কিছু করছে না? আমাদের অনলাইন বিনোদন কেন এখনো সেই একই গণ্ডীতে আবদ্ধ আছে? আমাদের সমাজের বিভিন্ন সমসাময়িক ইস্যু গুলি যদি এই সব ছোট গল্পগুলোর মাধ্যমে তুলে ধরা যেত, তাহলে দারুণ হত!”

 

তবে কেবল অনলাইনেই সীমাবদ্ধ থাকছে না প্রজন্ম টকিজের কার্যক্রম। সবকয়টি পর্ব আবার দেখানো হবে ঢাকার বিভিন্ন পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে, সে সাথে জানতে চাওয়া হবে নতুন প্রজন্মের ভাবনা। এই পর্যন্ত প্রচারিত হয়েছে প্রজন্ম টকিজের ৬টি শর্টফিল্ম। যেখানে এমন সব গল্পগুলো তুলে ধরা হয়েছে যা প্রত্যেকটা মানুষ কে কোন না কোনভাবে প্রভাবিত করে, কিন্তু সেই বিষয়গুলো নিয়ে হয়তো ওভাবে গল্পগুলো বলা হয়ে ওঠে না। তাই সেই গল্পগুলো বলার জন্য সেই গল্পগুলো দিয়ে মানুষকে ভাবানোর জন্যই ‘প্রজন্ম টকিজ’

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ