বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে এনডিপি’র অভিনন্দন

জুন ২, ২০১৫ 32 views 0
নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে এনডিপি’র অভিনন্দন

প্রথম নিউজ ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গসহ আরো কয়েকটি প্রদেশের মুখ্যমন্ত্রীদের বাংলাদেশ সফরকে অভিনন্দন জানিয়েছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল ডেমেক্রেটিক পার্টি-এনডিপি।

 

এনডিপি’র চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা আজ মঙ্গলবার এক বিবৃতিতে এ অভিনন্দন জানান।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ভারতের জনগণের ভোটে নির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীসহ কয়েকটি প্রদেশের মুখ্যমন্ত্রীগণ আগামী ৬ ও ৭ জুন বাংলাদেশ সফরে আসছেন। আমরা তাদের এ সফরকে আন্তরিকভাবে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

 

নেতৃবৃন্দ আরো বলেন, ভারত বাংলাদেশের সবচেয়ে নিকটতম প্রতিবেশী বন্ধুদেশ। ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। ভারতের প্রধানমন্ত্রীর আসন্ন সফরে বাংলাদেশ ও ভারতের মাঝে দীর্ঘদিনের বিরাজমান সমস্যার সুষ্ঠু সমাধান হবে বলে বাংলাদেশের সাধারণ মানুষ আশা করে।

 

খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, আমি ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি ও জনগণের পক্ষ থেকে আশা করছি, ভারতের প্রধানমন্ত্রীসহ মুখ্যমন্ত্রীগণের এ সফরের মাধ্যমে দু-দেশের মধ্যে বিদ্যমান সমস্যার সমাধান হবে। ১৯৭৪ সাল থেকে ঝুলে থাকা ছিটমহল বিনিময়, অদখলীয় ভূমি হস্তান্তর, অনিষ্পন্ন সীমানা নির্ধারণ, দু’দেশের ৫২ হাজার ছিটমহলবাসীর নাগরিকত্ব সমস্যার স্থায়ী সমাধান এবং নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত হবে। একই সাথে পশ্চিমবঙ্গ, আসাম, মেঘলায় ও ত্রিপুরার সাথে বাংলাদেশের সীমান্ত বিরোধের চূড়ান্তভাবে স্থায়ী সমাধান হবে।

 

তিনি বলেন, সুদীর্ঘকাল ধরে ঝুলে থাকা তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যা বাংলাদেশ পাবে বলে দেশের জনগণ আশা করে। সেই সাথে টিপাইমুখ বাঁধ নির্মাণ বন্ধ, সীমান্তে প্রতিনিয়ত বিএসএফের গুলিতে বাংলাদেশী মানুষ হত্যা বন্ধের ব্যাপারে ভারত কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। আমি আরো আশা করি ভারতের প্রধানমন্ত্রীর আসন্ন বাংলাদেশ সফরের ফলে দু’দেশের মধ্যে দ্বি-পাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো শক্তিশালী হবে।

 

দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধি পাবে। এ সফর দু’দেশের জনগণের আশা-আকাঙ্খা ও প্রত্যাশা পূরণে সক্ষম হবে এবং প্রতিবেশী দু’টি স্বাধীন-সার্বভৌম দেশ নিজ নিজ স্বার্থ অক্ষুন্ন রেখে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। অতীতের মতো ভারত বাংলাদেশের স্বার্থের কথা না ভেবে একতরফা সিদ্ধান্ত গ্রহণ করবেন না বলে তিনি দৃঢ় আশা পোষণ করেন।

 

এনডিপি’র চেয়ারম্যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সার্বিক সাফল্য কামনা করেন।

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ