রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

উন্নয়নের নামে গণতন্ত্রকে নির্বাসনে পাঠানোর পরিণাম ভয়াবহ হবে : খোন্দকার গোলাম মোর্ত্তজা

জুন ১১, ২০১৫ 42 views 0
উন্নয়নের নামে গণতন্ত্রকে নির্বাসনে পাঠানোর পরিণাম ভয়াবহ হবে : খোন্দকার গোলাম মোর্ত্তজা

প্রথম নিউজ প্রতিবেদক : ১১ জুন বৃহস্পতিবার সকাল ১১টায় এনডিপি কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র পুনরুদ্ধারে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

এতে সভাপতিত্ব করেন এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা।

 

বক্তব্য রাখেন যথাক্রমে এনডিপির প্রেসিডিয়াম সদস্য ক্বারী আবু তাহের, ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, যুগ্ম মহাসচিব শামসুল আলম, দপ্তর সম্পাদক মোঃ মুছা, প্রচার সম্পাদক রাজু আহম্মেদ, স্বেচ্ছাবিষয়ক সম্পাদক আলম হোসেন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, কেন্দ্রীয় সদস্য মোঃ লোকমান হোসেন, আব্বাস উদ্দিন আহমেদ, মানিকগঞ্জ জেলার এনডিপি নেতা মোঃ মাসুদ রানাসহ প্রমুখ।

 

এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, গণতন্ত্র অনুপস্থিত হবার কারণেই দেশে অরাজকতা সর্বশেষ পর্যায়ে পৌঁছে গেছে। মানুষের বাক স্বাধীনতা যেমন বিপন্ন তেমনি জীবন-জীবীকাও বিপন্ন হয়ে পড়েছে। গণতন্ত্রের অভাবে বিচার বিভাগের প্রতি মানুষ আজ আস্থা নিতে পারছে না। মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগের প্রতি মানুষ আস্থা হারিয়ে মুক ও বধির হয়ে গেছে।

 

এ লক্ষণ দেশ ও জাতির জন্য কোনভাবেই শুভকর হতে পারে না। আজ মানুষের একটাই দাবি গণতন্ত্রকে নির্বাসন থেকে পুনরুদ্ধার করতেই হবে। আর এ জন্য সকল গণতান্ত্রিকমনা প্রতিটি রাজনীতিক, রাজনৈতিক দলসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের গণতান্ত্রিক আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। তৃণমুল পর্যায়ে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করে দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলনের কোন বিকল্প পথ নেই।

 

তিনি আরো বলেন, হাজার হাজার নেতাকর্মীরা কারাগারে বন্দী রয়েছেন এবং ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়াসহ লক্ষ লক্ষ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

 

এনডিপির পক্ষ থেকে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে কারারুদ্ধ নেতাকর্মীদেরকে নিঃশর্ত মুক্তি দিন।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ