বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

অনতিবিলম্বে অন্তবর্তীকালীন নির্বাচন দিন : আবদুল্লাহ আল নোমান

জুন ১৩, ২০১৫ 6 views 0
অনতিবিলম্বে অন্তবর্তীকালীন নির্বাচন দিন : আবদুল্লাহ আল নোমান

সাজিদ সুমন, প্রথম নিউজ : ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষনেতা ও বাংলাদেশ ইসলামিক পার্টির সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আবদুল মোবিন এর স্মরণে আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলানায়তনে এক শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ ইসলামিক পার্টি।

 

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, ২০ দলীয় জোটের অন্যতম হচ্ছে ইসলামিক পার্টি। আর এই পার্টির রাজনীতিতে আসার মাধ্যমে তার সাথে আমার পরিচয়। তিনি ব্যাক্তি পর্যায়ে বড় ছিলেন বলেই আমরা তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করি।

 

তিনি আরও বলেন, মোবিন সাহেব একজন সংগ্রামী মানুষ ছিলেন।

 

সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের মানুষ আজ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। এটা গনতন্ত্রের অধিকার থেকে শক্তি প্রয়োগের মাধ্যমে বঞ্চিত করছে। আমাদের দেশে যে সংসদীয় গনতন্ত্র চলছে এখানে আইনের শাসন নেই। সরকার এখন স্বৈরাচারী নয় ফ্যাসিবাদি আচরণ করছে।

 

তিনি আরও বলেন, দেশে গনতান্ত্রিক রাজনীতি হত্যা করে একদলীয় রাজনীতি চলছে। ৫ তারিখের যে ভোটারবিহীন নির্বাচন হয়েছে তা বাতিল করে অন্তবর্তীকালীন নির্বাচন দেওয়া হোক। তা না হলে ২০১৯ সালের নির্বাচন নয় তার আগেই সরকারকে অন্তবর্তীকালীন নির্বাচনের জন্য বাধ্য করা হবে।

 

তিস্তা চুক্তি সম্পর্কে তিনি বলেন, আমরা যে আশা করেছিলাম তিস্তা সম্পর্কে একটি সুনিদৃষ্ট আলোচনা হবে। কিন্তু তার কিছুই হল না। এই সরকার হচ্ছে পুতুল। তাকে যা বলা হয় তাই করে। ক্ষমতায় থাকার জন্য জাতীয় এবং আন্তজাতিক ভাবে দেশের সার্থকে বিসর্জন দিচ্ছে। এটা দেশের জনগন মেনে নেবে না।

 

এসময় আরও উপস্থিত ছিলেন, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি’র চেয়ারম্যান খোন্দকার গোলাম মুর্তজা,  জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ।

 

সভার সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান ব্যরিষ্টার ছায়েদুল হাসান ইকবাল।

 

.

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ