শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

ডা: জাফরউল্লাহকে শাস্তি মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে শাস্তি : বঙ্গবীর কাদের সিদ্দিকী

জুন ১৩, ২০১৫ 196 views 0
ডা: জাফরউল্লাহকে শাস্তি মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে শাস্তি : বঙ্গবীর কাদের সিদ্দিকী

প্রথম নিউজ প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা প্রখ্যাত মুক্তিযোদ্ধা ডা: জাফরউল্লাহ চৌধুরীকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যনাল-২ শাস্তি দেয়ায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

 

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে তিনি এ উদ্বেগের কথা জানান।

 

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, একাত্তরে পাকিস্তানী হানাদারদের আক্রমণের মুখে সবাই যখন নিরাপদ আশ্রয়ের জন্য ছোটাছুটি করছিল তখন ডা: জাফরউল্লাহ চৌধুরী বিদেশে নিরাপদ জীবন ছেড়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন।

 

তিনি আরও বলেন, সামরিক আদালতের নির্দেশে ১৯৯১ সালে আমাকে যখন গ্রেফতার করা হয়েছিল তখন বাংলাদেশের অন্যতম প্রধান কবি শামসুর রাহমান সুপ্রীম কোর্টের আপিল আদালতে উপস্থিত হয়ে বলেছিলেন, কাদের সিদ্দিকীকে কারান্তরীণ রাখার অর্থ হচ্ছে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা তথা স্বাধীন বাংলাদেশকে কারারুদ্ধ রাখা।

 

একই ভাবে আমরাও মনে করি, ডা: জাফরউল্লাহর মতো ত্যাগী, প্রতিবাদী ও সর্বাঙ্গীন মুক্তিযোদ্ধাকে শাস্তি প্রদান দেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশকেই শাস্তি প্রদানের শামিল। তাই সমগ্র জাতির সঙ্গে আমরা অত্যন্ত মর্মাহত।

 

ডা: জাফরউল্লাহকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বঙ্গবীর বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম ভোটাধিকার ও কথা বলার স্বাধীনতা অর্জনের জন্য। অস্থির ও অনিরাপদ পরিবেশে বেশিরভাগ মানুষ যখন নতজানু তখন এমন শাস্তির বিরুদ্ধে প্রতিবাদ ও আপিলের ঘোষণা দিয়ে তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখেছেন।

 

সে জন্য মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তাকে স্যালুট জানাই।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ