Wednesday, ২০ সেপ্টেম্বর, ২০১৭

বি. চৌধুরীর মনগড়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এনডিপির

জুন ১৩, ২০১৫ 28 views 0
বি. চৌধুরীর মনগড়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এনডিপির

প্রথম নিউজ ডেস্ক : ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা এক যৌথ বিবৃতিতে গত ১২ই জুন “সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরীর জামায়াতমুক্ত বিএনপি গড়ার যে ইঙ্গিত দিয়েছেন” তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

 

নেতৃবৃন্দ বলেন, মহামান্য সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বি. চৌধুরী তিনি হয়তো ভুলেই গেছেন ২০০১ সালে ৪ দলীয় জোট যখন ক্ষমতায় এসেছিল তখন সেই জোটের সাথে জামায়াত সম্পৃক্ত ছিলেন। তিনি জামায়াত সম্পৃক্ত জোটেরই রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেছিলেন। তখন তিনি শপথ গ্রহণ করতে গিয়ে কোন প্রতিবাদও করেননি এবং অভিযোগও তোলেননি।

 

বর্তমানে বিকল্পধারা বাংলাদেশ ২০ দলীয় জোটের সঙ্গে নেই। তারপরেও বর্তমান সরকারের গত ৫ জানুয়ারির অবৈধ নির্বাচনে ২০ দলীয় জোটসহ বিভিন্ন রাজনৈতিক দল প্রত্যাখান করেছে সেখানে বিকল্পধারাও ছিল এবং তারা বর্তমান সরকারের নানামুখী সমালোচনায় মুখর ছিল।

 

হঠাৎ করে কি কারনে কি উদ্দেশ্যে জোটের মধ্যে না থাকাবস্থায়ও তিনি জোট থেকে একটি দলকে বিচ্ছিন্ন করার যেই বক্তব্য দিলেন সেই বক্তব্য বর্তমান সরকারের তোষামদিরই নামান্তর বটে। ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়া বারবার বলেছেন কৌশলগত কারণে বিএনপি ও ২০ দলীয় জোট আন্দোলনের ধারা পাল্টিয়েছে কিন্তু আন্দোলন থেকে সরে আসেনি।

 

আমরাও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বক্তব্যের সাথে একমত পোষণ করে বলতে চাই ২০ দলীয় জোট চলমান স্বৈরাচার বিরোধী আন্দোলনে কৌশলগত কারণে নিজেদের অবস্থান পরিবর্তন করেছে। কিন্তু যেকোন মুহুর্তে আন্দোলন আবারো নতুনভাবে শুরু হবে এবং সেই আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোটসহ জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে সকল শক্তি ও পেশাজীবী দলসহ সাধারণ মানুষ সম্পৃক্ত হবে।

 

বর্তমান অবৈধ সরকার এ বিষয়টি উপলব্ধি করতে পেরেই ২০ দলীয় জোট এবং জোটের সমমনা দলের বিভিন্ন নেতাকর্মীদের মাধ্যমে জোট ভাঙার জন্য নানারকম উস্কানীমূলক ও বিভ্রান্তিমূলক বক্তব্য দেয়ার জন্য প্রেসক্রিপশন দিয়েছে। তারা কেউ ২০ দলীয় জোটের ভাল চায় না। ইতিপূর্বেও কিছু সুবিধাবাদী ব্যক্তিরা জোট থেকে বের হয়ে গেছেন। তাতে করে জোটের কোন ক্ষতি হয়নি বরং বর্তমানে ২০ দলীয় জোট আরো বেশী সংগঠিত ও শক্তিশালী।

 

নেতৃবৃন্দ বি. চৌধুরীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন ২০ দলীয় জোট সম্পর্কে কোন বক্তব্য দেয়ার আগে আপনি আপনার অবস্থান সম্পর্কে ধারণা নিয়েই বক্তব্য দেবেন। কারণ আপনি এখনও জোটের কেউ নন।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ