Wednesday, ২০ সেপ্টেম্বর, ২০১৭

বিএনপিতে চলছে রদবদলের চিন্তাভাবনা

জুন ১৫, ২০১৫ 108 views 0

প্রথম নিউজ প্রতিবেদক : শীর্ষ থেকে তৃণমূল পর্যন্ত ব্যাপক রদবদলের চিন্তাভাবনা চলছে বিএনপিতে। ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পূর্ণাঙ্গ দায়িত্ব দেয়ার পাশাপাশি ছোট হয়ে আসতে পারে জাতীয় নির্বাহী কমিটির আকার। বাদ পড়তে পারেন স্থায়ী কমিটির একাধিক সদস্য। দলটির সিনিয়র নেতারা বলছেন, শিগগিরই কাউন্সিলের মাধ্যমে এসব সিদ্ধান্ত বাস্তাবায়ন করা হবে। দলের পাশাপাশি গুলশান কার্যালয়ের কর্মকর্তাদের রদবদলের চিন্তাভাবনাও চলছে।

 

২০০৯ সালের জুন মাসে একসঙ্গে বিএনপির ৭২টি সাংগঠনিক জেলা কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি করা হয়। ওই বছর ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় পঞ্চম জাতীয় কাউন্সিল। ২০১০ এর জানুয়ারিতে গঠন করা হয় ৩৮৬ সদস্যবিশিষ্ট জাতীয় নির্বাহী কমিটি। নানা ঘাত প্রতিঘাত আর সরকার বিরোধী আন্দোলের ব্যর্থতায় কেটে গেলো প্রায় পাঁচ বছরেরও বেশী সময়। আন্দোলনে নিস্ক্রিয়তা নানা অভিযোগ আর অনুযোগে অনেক নেতার ওপরই আর আস্থা রাখতে পারছেন না দলের চেয়ারপারসন বেগম খালেদ জিয়া।

 

নেতাদের কেউ কেউ বলছেন, দলকে আরো সংগঠিত করার পরিকল্পনার অংশ হিসেবে কয়েকজনকে স্থায়ী কমিটি থেকে বাদ পরতে পারেন। কমতে পারে নির্বাহী কমিটির আকারও। এসব পরিকল্পনা বাস্তবায়নে দ্রুত জাতীয় কাউন্সিলের প্রস্তুতি চলছে।

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয়ে তৃণমূল নেতাদের অভিযোগ আমলে এনে চলছে রদবদলের চিন্তা।

 

দলটির নেতারা বলছেন, বিগত আন্দোলনে কার কী ভূমিকা ছিল তা জানাতে তৃণমূলে চিঠি পাঠানো হয়েছে। দলকে শক্তিশালী করতে মির্জা ফখরুলকে পূর্ণাঙ্গ মহাসচিব এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব হিসেবে আসতে পারেন রুহুল কবির রিজভী আহমেদ।

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ