বৃহস্পতিবার, ১৭ আগষ্ট, ২০১৭

তারেক রহমানের দেশপ্রেমের বহিঃপ্রকাশ : রাকেশ রহমান

জুন ২, ২০১৭ 3925 views 0
তারেক রহমানের দেশপ্রেমের বহিঃপ্রকাশ : রাকেশ রহমান

প্রথম নিউজ ডেস্ক : ২০ দলীয় জোটের শরিক দল ‘এনডিপি’র প্রেসিডিয়াম সদস্য রাকেশ রহমান এক বিবৃতিতে বলেছেন, দেশপ্রেম বলে কয়ে এক দিনেই ভর করে না। দেশের টানে দেশের ভালোবাসায় যখন মানুষ ছুটে যায় দেশি কাউকে দেখতে তখনই উপলব্ধি হয় যে তার দেশপ্রেমের বহিঃপ্রকাশ ঘটছে। সেই রকম ভাবেই তারেক রহমান সেদিন দেশের দামাল ক্রিকেটারদের খেলা দেখতে ছুটে গিয়ে ছিলেন লন্ডনের ওভাল স্টেডিয়ামে।

 

তিনি বিবৃতিতে বলেন, ইংল্যান্ড বনাম বাংলাদেশের মধ্যকার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচের খেলা দেখতে ওভালের গ্যালারিতে এসে উপস্থিত হন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান ও তার স্ত্রী ডাঃ জুবায়দা রহমান৷

 

ম্যাচ শুরুর কিছু সময়ের মধ্যেই গ্যালারিতে আসেন তারেক রহমান। তবে বিড়ম্বনা ও ঝামেলা এড়াতে গোপন রাখা হয় খবরটি। কিন্তু গ্যালারিতে প্রিয় নেতাকে দেখে চিনে ফেলেন নেতা-কর্মীরা এমনকি সাধারণ ক্রীড়া প্রেমিকরাও। শুরু হয় নেতার সাথে হাত মেলানো ও কুশল বিনিময়। এক পর্যায়ে জটলা বাড়তে থাকলে দেশনায়কের নিরাপত্তা ও গ্যালারিতে বিশৃঙ্খলা এড়াতে পুরো খেলা না দেখেই চলে যান তারেক রহমান৷

 

এই ব্যাপারে যুক্তরাজ্য বিএনপির এক নেতা বলেন, দেশনায়ক গ্যালারিতে নিজ ইচ্ছায় গিয়েছেন, উনার আসন ব্যালকনিতে থাকলেও উনি নিজে চেয়েছেন দর্শকের সাথে বসে খেলা দেখতে, তাই আমরাও উনাকে নিয়ে গ্যালারিতে ছিলাম৷ কিছুই না, কিন্তু এই নূন্যতম অনুভূতিটা বুঝিয়ে দিয়েছে কতটা ভালোবাসা রয়েছে এখনও দেশের প্রতি তারেক রহমানের।

 

তিনি বিবৃতিতে আরও বলেন, এক সময়ের সারা বাংলাদেশ ছুটে বেড়ানো এই রাজনৈতিক দার্শনিক তারেক রহমানের অনুভূতি তারাই বুঝতে পারবে যারা প্রকৃত দেশকে ভালোবেসে ছুটে বেড়িয়েছে গ্রাম থেকে শহর এবং নগর থেকে বন্দর। আজকের এই দেশপ্রেমের বহিঃপ্রকাশ আগামীর দেশ ও জাতির মঙ্গলের শুভ যাত্রা হবে বলে আমার ধারনা।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ