বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

চাকরির বাজারের চাহিদা কর্মমূখী শিক্ষা

জুন ৭, ২০১৭ 355 views 0
চাকরির বাজারের চাহিদা কর্মমূখী শিক্ষা

প্রথম নিউজ ডেক্স : একটি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন বহুলাংশে নির্ভর করে ঐ দেশের শিক্ষিত জনসংখ্যা তথা জনশক্তির দক্ষতা ও পারদর্শিতার ওপর। কারণ দেশের ভবিষ্যত নেতৃত্বকে যথাযথ ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করা না গেলে সেই দেশের জনসংখ্যা দেশের জন্য বোঝা হয়ে দাঁড়ায়।

 

সময়ের সাথে সাথে এগিয়ে যাচ্ছে দেশ, পরিবর্তন আসছে শিক্ষাব্যবস্থায়, কারণ শিক্ষিত ও দক্ষ জনশক্তি ছাড়া দেশের কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব হয় না। আর তাই শিক্ষা ক্ষেত্রেও এসেছে পরিবর্তনের ছোঁয়া। শিক্ষাব্যবস্থা হতে হবে সুনির্দিষ্ট রূপে বাস্তবসম্মত ও কর্মমুখী।

 

সুতরাং শিক্ষার মাধ্যমে জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরিত করতে পারলে সাধিত হবে আমাদের দেশের কাঙ্ক্ষিত উন্নয়ন, দেশ এগিয়ে যাবে তার অভিষ্ট লক্ষ্যে-উন্নয়নশীল থেকে উন্নত দেশে। আর তাইতো সাধারণ শিক্ষাব্যবস্থার পাশাপাশি আজ জোয়ার এসেছে কারগরি শিক্ষার।

 

কারিগরি শিক্ষাই এখন দেশকে দিতে পারে তার সুনির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানোর মূলমন্ত্র। আমাদের দেশে বাস্তবমুখী শিক্ষাপ্রতিষ্ঠানের অভাবই এক্ষেত্রে প্রধান অন্তরায় হয়ে দেখা দিয়েছে। এক্ষেত্রে ড্যাফোডিল পরিবারের শিক্ষাপ্রতিষ্ঠান সমূহকে ব্যতিক্রম না বললেই নয়। আর এই শিক্ষা পরিবারের মধ্যে ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট হচ্ছে অন্যতম একটি শিক্ষাপ্রতিষ্ঠান।

 

ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট—এর রয়েছে রাজধানীর প্রাণকেন্দ্রে নিজস্ব জায়গায় মনোরোম পরিবেশে শিক্ষা সহায়ক সকল প্রকারের সুবিধা সম্বলিত সুবিশাল ক্যাম্পাস। দক্ষ ও কর্মমুখী শিক্ষার পাশাপাশি প্রতি শিক্ষার্থীকে সাফল্যের দুয়ারে পৌঁছে দেওয়াই এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য।

 

অত্র প্রতিষ্ঠানের কোর্সসমূহ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সকল সুবিধাদিসহ ড্যাফোডিল পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের সকল সুবিধা যুক্ত। ডিটিআই পরিচালিত। কোর্সগুলোর অন্যতম একটি বৈশিষ্ট্য হচ্ছে কোর্স সমূহের মাঝে প্রতিমাসে বিষয় ভিত্তিক কার্যক্ষেত্র পরিদর্শন ও প্রতি সেমিস্টারে ডিপার্টমেন্ট ভিত্তিক ইন্ডাস্ট্রিয়াল শিক্ষাভ্রমণের সুযোগ।

 

স্থায়ীক্যাম্পাস :৪৩/আর/৫-বি, পান্থপথ, ঢাকা।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ