Wednesday, ১৬ আগষ্ট, ২০১৭

দুর্নীতির আদি প্রবর্তক ও আবিষ্কার কর্তা আওয়ামী লীগ : রিজভী

জুলাই ১৫, ২০১৭ 135 views 0
দুর্নীতির আদি প্রবর্তক ও আবিষ্কার কর্তা আওয়ামী লীগ : রিজভী

প্রথম নিউজ প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘দেশের বাজারে চালের দাম এখন অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। সরকার চালের দাম নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। চালের দাম কমেনি, বরং বেড়েছে। এখনো খুচরা বাজারে মোটা চাল ৪৮ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। একটু ভালো সরু চাল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে।’

 

চালের দাম বৃদ্ধির জন্য অসাধু ব্যবসায়ীদের দায়ী করে সরকারের ব্যর্থতা আড়াল করা যাবে না মন্তব্য করে তিনি বলেন, সরকারি হিসাব অনুযায়ী গত এক মাসে সাধারণ মানের মোটা চালের দাম বেড়েছে ৮ শতাংশের বেশি। আর এক বছরে দাম বেড়েছে প্রায় ৫০ শতাংশ।

 

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 

রিজভী বলেন, ভারত থেকে আসা উজানের পানি ও বৃষ্টিতে দেশের উত্তর-পূর্বাঞ্চলসহ বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটেছে। বিশেষ করে কুড়িগ্রাম, লালমনিরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, জামালপুর, সিলেট, মৌলভীবাজারসহ ১৩টি জেলায় ভয়াবহ বন্যায় খাদ্য ও বিশুদ্ধ পানির অভাবে মানুষ মানবেতর জীবনযাপন করছে। এসব জেলাগুলোর বন্যাদূর্গত বানভাসী মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে।

 

এ সকল এলাকায় সরকারের দু’একজন মন্ত্রী গিয়ে ফটোসেশন করে ঢাকায় ফিরে আসছেন। আর স্থানীয় প্রশাসন যত্সামান্য ত্রাণ সামগ্রী নিয়ে গেলেও তা আওয়ামী লীগ নেতাকর্মীরা লুট করে নিয়ে যাচ্ছে। ফলে ত্রাণের দেখা পাচ্ছে না বানভাসী বন্যাদূর্গত মানুষ। গণমাধ্যমগুলোতে বানভাসী অসহায় মানুষের দুঃখ-দুর্দশার চিত্র ফুটে উঠলেও বন্যাদুর্গতদের পাশে নেই সরকার, যোগ করেন তিনি।

 

এ সময় বিএনপি’র পক্ষ থেকে বন্যাদুর্গত এলাকাগুলোতে দলীয় নেতাকর্মী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে ত্রাণ নিয়ে বানভাসী মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান রিজভী।

 

দুর্নীতির আদি প্রবর্তক ও আবিষ্কার কর্তা আওয়ামী লীগ- এমন দাবি করে বিএনপি এই নেতা বলেন, আজকের গণমাধমে দেখলাম মালয়েশিয়ায় সেকেন্ডহোম বানানোর হিড়িক পড়েছে। সেখানে ৩৫৪৬ বাংলাদেশি সেকেন্ডহোম গড়েছেন। এ সম্পদের পরিমাণ প্রায় ১ হাজার ৫০০ কোটি টাকা। অবৈধ উপায়ে বাংলাদেশ থেকে এ টাকা পাচার হয়েছে।

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ