Wednesday, ১৬ আগষ্ট, ২০১৭

শহীদ জিয়ার স্বপ্ন তৃণমূলদের মূল্যায়ন

জুলাই ১৭, ২০১৭ 2161 views 0
শহীদ জিয়ার স্বপ্ন তৃণমূলদের মূল্যায়ন

রাকেশ রহমান ঃ

বাংলাদেশে এখনও হাজার হাজার নেতা-কর্মী বিশেষ করে তরুন ভাই ও বোনেরা রাজপথেই হোক আর অনলাইনেই হোক বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির হয়ে কাজ করে যাচ্ছে। তাদের মূল্যবান সময় দলের পক্ষে প্রতিবাদ ও গুনগানে শেষ হয়ে যাচ্ছে।

 

আমি সত্যি অবাক হয়ে যাই তাদের দেখে যে কতটা ভাগ্যবান একটি দল যে দলের মাত্র কয়েক বছরের শাষন কাল অর্থাৎ শহীদ জিয়ার কয়েকটি বছরের শাসনের চমক আজও না দেখে বরং শুনে শুনে মানুষ তার দল করার জন্য অপেক্ষায় আছে। চোখের সামনে দেখেছি গত এক দশকে হাজার হাজার দক্ষ নেতা-কর্মীদের যারা কদর ও খোঁজ খবরের অভাবে আজ রাজনীতি ছেড়ে দিয়েছে।

 

অপরদিকে গত এক দশক ধরে হাজার হাজার নেতা কর্মীরা তাদের মূল্যবান সময় নষ্ট করে দলের পিছনে কাজ করে চলেছে কিন্তু দল তাদের কোন পদ এমনকি সদস্য পদও দিতে পারেনি। দলের বহু কমিটির ঘোষনা হয়েছে এবং হচ্ছে কিন্তু মেধাবী নেতা কর্মীদের মূল্যায়ন হচ্ছে না। এই দলে প্রচুর জাতীয় নেতা রয়েছে কিন্তু শহীদ জিয়ার মতন করে দেশকে ভালোবেসে দলের জন্য একজন নিবেদিত নেতাও এই দলে তৈরী হয়নি বা হওয়ার চেষ্টাও নেই।

 

আমার খুবই কষ্ট হয় এই হাজার হাজার নেতা কর্মীদের ভবিষ্যত ভাবনায়। আমার হাতে কোন ক্ষমতা থাকলে আমি এক সপ্তাহের ভিতর সবাইকে দলের সদস্য করে যার যার যোগ্যতা ভিত্তিক পদে দিয়ে বরন করে নিতাম। দলের নিবেদিত প্রান কোন সিনিয়র নেতা বা জাতীয় নেতারা যদি আমার লেখা পড়ে থাকেন তাহলে অনুরোধ আপনারা এই হাজার হাজার নেতা কর্মীদের নিয়ে দলীয় প্রধানদের সাথে কথা বলে তাদের দলে যোগদানের ও পদ পদবী দিয়ে বরন করে নিয়ে শহীদ জিয়ার স্বপ্ন বাস্তবায়ন করুন।

 

(লেখক ও রাজনীতিবিদ)

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ