সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

আওয়ামী লীগ আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নতুন করে ফন্দি-ফিকির করছে : রিজভী

জুলাই ২২, ২০১৭ 355 views 0
আওয়ামী লীগ আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নতুন করে ফন্দি-ফিকির করছে : রিজভী

প্রথম নিউজ প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নিরঙ্কুশ ক্ষমতার অধিকারী হয়ে সেটিকে দীর্ঘস্থায়ী করার জন্য আওয়ামী লীগ আগামী সাধারণ নির্বাচন নিয়ে নতুন করে ফন্দি-ফিকির করছে। আপনাদের অধীনে নির্বাচন কখনই সুষ্ঠু ও অবাধ হয়নি। সুতরাং আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ দলীয় প্রধানের নেতৃত্বে না করে দলনিরপেক্ষ ব্যক্তির অধীনে অনুষ্ঠিত করতে এগিয়ে আসুন।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে রিজভী বলেন, গণতন্ত্রের দেহে যেভাবে ছুরি চালাচ্ছেন তাতে সকল নাগরিক অধিকার ‘প্যারালাইজড’ হয়ে গেছে। রাষ্ট্রক্ষমতা আঁঁকড়ে ধরে রাখার জন্য আপনাদের কর্মকাণ্ড কখনই গণতন্ত্রের পক্ষে স্বাস্থ্যকর হয়নি।

 

শুক্রবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী। বিএনপির এই নেতা আরো বলেন, বিএনপি চেয়ারপারসন জনগণের কাতারে থেকেই গণতন্ত্র পুণরুদ্ধারের আন্দোলনে নেতৃত্ব দিয়ে গণতন্ত্রের নতুন যুগের প্রত্যুষ নিশ্চিত করবেন।

 

ওবায়দুল কাদেরের একটি বক্তব্য প্রসঙ্গে কথা বলতে রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) জনগণের কাছে আগে থেকেই একজন বিতর্কিত ব্যক্তি।

 

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আগে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশের অঘোষিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে দেশে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ নিশ্চিত করুন, নেতাকর্মীদের শান্তিপূর্ণ সভা-সমাবেশের ওপর হামলা বন্ধ করুন। মানুষের বাক-স্বাধীনতা হরণ করে, রাজনৈতিক দলগুলোর সাংবিধানিক অধিকার হরণ করে আপনারাই অর্বাচীন, স্ববিরোধী ও কাণ্ডজ্ঞানহীনের মতো কাজ করছেন, কথা বলছেন।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ