শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

রোহিঙ্গা ইস্যুতে সরকার মুসলিমবিরোধী মনোভাব পোষণ করছে: বিএনপি

আগস্ট ২৯, ২০১৭ 49 views 0
রোহিঙ্গা ইস্যুতে সরকার মুসলিমবিরোধী মনোভাব পোষণ করছে: বিএনপি

প্রথম নিউজ প্রতিবেদক : আজ দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকারের কূটনৈতিক ব্যর্থতার কারণে রোহিঙ্গারা মানবেতর জীবনযাপন করছে। সরকার সারা বিশ্বের কাছে মুসলিমবিরোধী মনোভাব প্রমাণ করছে।

 

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আরো বলেন, ‘মিয়ানমার সরকার পাশবিকতা করছে। অথচ তাদের কেউ কিছু বলছে না। কেন বলছে না, আজকে রোহিঙ্গারা মুসলমান বলে? তাদের একদিকে সমুদ্র, আরেকদিকে শয়তান। মুসলমান বলে তাদের কি বেঁচে থাকার কোনো অধিকার নেই? আজকে কোথায় মানবাধিকার কর্মীরা? রোহিঙ্গা ইস্যুতে দেখলাম না তো তাদের কথা বলতে? এই যে জাতিগতভাবে নির্মূল, যে অন্যায় অভিযান তাদের বিরুদ্ধে তা নিয়ে আন্তর্জাতিক কোনো পদক্ষেপও গ্রহণ করা হচ্ছে না।’

 

তিনি বলেন, ‘আজকে বাংলাদেশের সীমান্তে তারা (রোহিঙ্গা) আশ্রয় নিচ্ছে। তাদের প্রতি আন্তর্জাতিক যে সাহায্য ছিল, সেই সাহায্য বাংলাদেশ সরকার দিচ্ছে না। আজকে বাংলাদেশ সরকার বিশ্বকে দেখাতে চাচ্ছে তারা মুসলিমবিরোধী।’

গত ২৫ আগস্ট ভোররাতে রাখাইনের তিনটি জনপদে সীমান্তরক্ষী পুলিশের দুই ডজন চেকপোস্টে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কথিত হামলাকে কেন্দ্র করে রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে দমন অভিযান তীব্রতর করেছে মিয়ানমারের সেনাবাহিনী। ওই হামলার পর এ পর্যন্ত কয়েকশ মানুষ নিহত হয়েছে বলে মানবাধিকার সংগঠনগুলো দাবি করেছে।

 

এসময় উগ্র বৌদ্ধরা সরকারি বাহিনীর সঙ্গে মিলিত হয়ে মুসলিম অধ্যুষিত গ্রামগুলোতে আগুন লাগিয়েছে। তখন থেকে প্রাণভয়ে বাংলাদেশে পালিয়ে আসার চেষ্টা করছে রোহিঙ্গারা। তবে বিজিবি ও কোস্ট গার্ড সদস্যরা বাধা দেয়ায় নো-ম্যানস ল্যান্ডে আটকা পড়েছেন তারা।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ