রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

দক্ষিণ আফ্রিকায় ১৬৫০অভিবাসী গ্রেপ্তার

মে ১৮, ২০১৫ 9 views 0
দক্ষিণ আফ্রিকায় ১৬৫০অভিবাসী গ্রেপ্তার

প্রথম নিউজ, আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ আফ্রিকার শৃঙ্খলা রক্ষার অংশ হিসেবে ৩৯০০ জনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ । এদের মধ্যে ১৬৫০ জনই অভিবাসী।

দক্ষিণ আফ্রিকায় অভিবাসী বিরোধী সহিংসতা মাথাচাড়া দিয়ে ওঠার মাস এপ্রিল। এরপর পুলিশ আরও খড়গহস্ত হয়েছে অভিবাসী এবং সহিংসতা সৃষ্টিকারী ‘জুলু রাজার অনুসারী’ দুই পক্ষের ওপরই। যদিও অভিবাসীদের ওপর সুনির্দিষ্ট অভিযোগ আনতে অনেক ক্ষেত্রেই ব্যর্থ হয়েছে পুলিশ, তথাপি বজায় রয়েছে ধরপাকড়।

রোববার গ্রেপ্তারকৃতদের তালিকা প্রকাশ করা পর প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় শান্তিরক্ষা এবং হত্যাকাণ্ড রোধ করতে এটি উপযুক্ত পদক্ষেপ হয়েছে বলে মনে করা হচ্ছে। আরও জানানো হয়েছে দক্ষিণ আফ্রিকার নাগরিক এবং অভিবাসী উভয় পক্ষের ওপরই সার্বক্ষণিক দৃষ্টি রাখার জন্যে বলা হয়েছে পুলিশ বাহিনীকে এবং তারা সাফল্যের সঙ্গে নির্দেশ পালন করছে।

আট দক্ষিণ আফ্রিকীয় নাগরিকদের সংখ্যা ২২৬০। তাদের বিরুদ্ধে সহিংসতা ও হত্যাকাণ্ডসহ একাধিক অভিযোগ আনুষ্ঠানিকভাবে উত্থাপন করা হয়েছে।

প্রশাসন পুরো ঘটনাচক্রকে তরুণদের প্রতি হুমকি হিসেবে উল্লেখ করেছে। আশাবাদব্যক্ত করেছে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের হাতে আটক দক্ষিণ আফ্রিকীয় ও অভিবাসীদের ঘরবাড়ি ও দপ্তরগুলো শিগগিরই পুলিশ উদ্ধার করে উপযুক্ত মালিকের কাছে হস্তান্তরে সমর্থ হবে।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ