Wednesday, ২০ সেপ্টেম্বর, ২০১৭

রাস্তায় অবতরন করল ভারতীয় যুদ্ধবিমান

মে ২১, ২০১৫ 33 views 0
রাস্তায় অবতরন করল ভারতীয় যুদ্ধবিমান

প্রথম নিউজ,অনলাইন ডেস্ক : প্রথমবারের মত রাস্তায় অবতরন করল মিরাজ-২০০০ নামে ভারতীয় বিমান বাহিনীর একটি যুদ্ধবিমান।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে রাজধানী নয়াদিল্লির বাইরে যমুনা মহাসড়কে পরীক্ষামূলকভাবে অবতরন করে যুদ্ধবিমানটি।

যুদ্ধ ও সংকটকালীন সময়ে যখন বিমানবন্দরগুলোর রানওয়ে প্লেন ওঠা-নামায় অকার্যকর হয়ে পড়ে, সেসময় জরুরিভিত্তিতে মহাসড়কে অবতরনের প্রয়োজন পড়ে। তবে পৃথিবীর খুব কম দেশের সড়কই প্লেন ওঠা-নামার উপযোগী।

জানা গেছে, বৃহস্পতিবার স্থানীয় সময় ৬টা ৪০ মিনিটে যুদ্ধবিমানটি মধ্যপ্রদেশের গোয়ালিয়র থেকে আকাশে উড়াল দেয়। এর কিছু পরই নয়াদিল্লির বাইরে যমুনা মহাসড়কে অবতরন করে এটি। এসময় রাস্তায় প্লেন নামতে দেখে সেখানে ভিড় জমায় স্থানীয় জনসাধারণ।

এক বিবৃতিতে ভারতীয় বিমান বাহিনী জানায়, যুদ্ধবিমানটি পরীক্ষামূলকভাবে মহাসড়কে অবতরনে সফল হয়েছে। অবতরনের আগে এটি ভূ-পৃষ্ঠ থেকে মাত্র একশ ফুট উপরে নিজেকে ধরে রাখে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিমানটি অবতরনের আগে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার নির্ধারিত স্থানে বেশ কয়েকবার আকাশে চক্কর খায়। এসময় যমুনা মহাসড়কে বেশ কয়েকজন বিমান বাহিনীর কর্মকর্তাও উপস্থিত হন। এছাড়া পাখি পর্যবেক্ষণে নিয়োজিত কর্মীরাসহ অগ্নিনির্বাপক ও উদ্ধার সংস্থার কর্মীরা সেখানে তৎপর থাকে।

বিমান বাহিনীর এক মুখপাত্র বলেন, এটা আসলে সক্ষমতা পর্যবেক্ষণের একটি মহড়া। ভবিষ্যতে এধরণের আরও মহড়া অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে ভারতীয় বিমানবাহিনীর।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ