রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

মায়ানমার জঙ্গলে মোস্ট ওয়ান্টেড পরেশ বড়ুয়ার সন্ধান (ভিডিও)

মে ৪, ২০১৭ 867 views 0

প্রথম নিউজ আন্তর্জাতিক ডেস্ক : ভারতের আসাম রাজ্যের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) সামরিক শাখার প্রধান পরেশ বড়ুয়া। তিন দশকের বেশি সময় জুড়ে তিনি পলাতক। গত ২৫ এপ্রিল মায়ানমারের জঙ্গলে পরেশ বড়ুয়াকে দেখা গেছে।

 

চট্টগ্রামের বিশেষ ট্রাইব্যুনাল-১ ২০১৪ সালের জানুয়ারিতে ১০ ট্রাক অস্ত্র চোরাচালান মামলার রায়ে ১৪ জনের ফাঁসির আদেশ দেন।

 

পরেশ বড়ুয়া ভারতেও মোস্ট ওয়ান্টেড তালিকাভূক্ত। সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, গত ২৫ এপ্রিল মায়ানমারের জঙ্গলে পরেশ বড়ুয়াকে দেখা গেছে।

 

স্থানীয় বিহু উৎসবে নাচতে দেখা গেছে তাকে। নাচের সময় গোপনে তোলা সেই ভিডিও ভারতীয় সংবাদমাধ্যমগুলো প্রকাশও করেছে। নাচার সময় পরেশ বড়ুয়ার পরনে ঘিয়ে রঙের সিল্কের পাঞ্জাবি এবং পাজামা। গলায় গামছা।

 

ভারত-বাংলাদেশের কাছেই অবস্থান করা সত্ত্বেও পরেশ বড়ুয়ার খোঁজ করতে গোয়েন্দারা ব্যর্থ হওয়ায় ক্ষোভ প্রকাশ করে জি নিউজ আরও জানায়, চীনের ইউনান প্রদেশের সীমান্ত শহর রুইলিতে শিবির গড়েছে উলফা প্রধান। সেখানেই চলছে প্রশিক্ষণ।

 

অস্ত্র আসছে উত্তর মায়ানমারের কাচিন থেকে। পরেশ বড়ুয়ার সঙ্গে হাত মিলিয়েছে নাগা জঙ্গি গোষ্ঠী এনএসসিএন খাপলাং এবং কেএলও। বর্তমানে জঙ্গি নেতা এসএস খাপলাংয়ের অবস্থান মায়ানমারে।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ