Wednesday, ১৬ আগষ্ট, ২০১৭

জেমস কোমির কাছে আনুগত্যের শপথ চেয়েছিলেন ট্রাম্প

মে ১৩, ২০১৭ 54 views 0
জেমস কোমির কাছে আনুগত্যের শপথ চেয়েছিলেন ট্রাম্প

প্রথম নিউজ আর্ন্তজাতিক ডেক্স : হোয়াইট হাউজের মুখপাত্র শ্যান স্পাইসার মার্কিন গণমাধ্যমে প্রকাশিত এ খবরের সত্যতা অস্বীকার করেছেন যে, পদচ্যুত এফবিআই প্রধান জেমস কোমির কাছে আনুগত্যের শপথ চেয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

 

নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত খবরে বলা হয়েছে, গত জানুয়ারিতে হোয়াইট হাউজের একটি ডিনার পার্টিতে প্রেসিডেন্ট ট্রাম্প এফবিআই প্রধানের কাছে আনুগত্যের শপথ চান। কিন্তু কোমি ওই সাক্ষাতে  বলেছিলেন, তিনি তার কাজে সততা বজায় রাখবেন কিন্তু আনুগত্যের শপথ নিতে রাজি নন।

 

মঙ্গলবার কোমিকে বরখাস্ত করে বিরোধীদল ডেমোক্র্যাট পার্টির পাশাপাশি নিজ দল রিপাবলিকান পার্টির পক্ষ থেকেও তীব্রভাবে সমালোচিত হন ডোনাল্ড ট্রাম্প।

 

গত নভেম্বরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করে অন্যায়ভাবে ট্রাম্পকে ক্ষমতায় এনে দিয়েছিল কিনা তা নিয়ে যখন এফবিআই তদন্ত করছিল তখন সংস্থাটির প্রধানকে সরিয়ে দেন ট্রাম্প।

 

শ্যান স্পাইসার শুক্রবারের সংবাদ ব্রিফিংয়ে এ প্রশ্নের উত্তর এড়িয়ে যান যে, প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউজের অনুষ্ঠানগুলোর কথোকপথন গোপনে রেকর্ড করেন কিনা।  এর কয়েক ঘণ্টা আগে ডোনাল্ড ট্রাম্প এক টুইটার বার্তায় বলেন, তার বিরুদ্ধে অভিযোগ আনার আগে কোমির আশা করা উচিত ছিল তাদের কথোপকথনের কোনো অডিও টেপ নেই।

 

হোয়াইট হাউজের মুখপাত্র স্পাইসার দাবি করেন, কোমিকে হুমকি দেয়ার জন্য ট্রাম্প এ বার্তা দেননি। অন্যদিকে কোমি বলেছেন, তিনি ট্রাম্পের বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন তা যথার্থ হওয়ায় এ সংক্রান্ত অডিও টেপ প্রকাশ পেলেও তার উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

 

অডিও টেপ নিয়ে ট্রাম্পের এ মন্তব্য প্রকাশের পর মার্কিন গণমাধ্যম সাবেক প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের সঙ্গে ট্রাম্পের তুলনা করতে শুরু করে দিয়েছে।

 

সাবেক প্রেসিডেন্ট নিক্সন হোয়াইট হাউজের কথোপকথন রেকর্ড করে রাখতেন এবং ওই রেকর্ডেই ধরা পড়ে গিয়েছিল যে, তিনি মিথ্যা তথ্যপ্রমাণ উপস্থাপন করে ওয়াটারগেট কেলেঙ্কারি ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন। ওই কেলেঙ্কারির জের ধরে ১৯৭৪ সালের ৯ আগস্ট পদত্যাগ করতে বাধ্য হন নিক্স।

 

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ