Wednesday, ১৬ আগষ্ট, ২০১৭

চীনা ম্যালওয়্যারের শিকার ২৫০ মিলিয়ন ব্যক্তিগত কম্পিউটার

জুন ৫, ২০১৭ 91 views 0
চীনা ম্যালওয়্যারের শিকার ২৫০ মিলিয়ন ব্যক্তিগত কম্পিউটার

প্রথম নিউজ তথ্য-প্রযুক্তি ডেস্ক : বর্তমান প্রযুক্তির যুগে দিন দিন বেড়েই চলেছে সাইবার আক্রমণ। সম্প্রতি বিশ্বব্যাপী ঘটে যাওয়া বড় সাইবার আক্রমণের রেশ কাটতে না কাটতেই গবেষকরা সন্ধান পেলেন নতুন এক ম্যালওয়্যারের। ফায়ারবল নামের এই চীনা ম্যালওয়্যার ২৫০ মিলিয়ন ব্যক্তিগত কম্পিউটারে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

 

 

এ ব্যাপারে নিরাপত্তা প্রতিষ্ঠান চেকপয়েন্ট জারিয়েছে, আক্রান্ত হওয়া দেশগুলোর তালিকার মধ্যে ভারতের বেশি সংখ্যক ডিভাইস আক্রান্ত হয়েছে। নিরাপ্ততা গবেষকরা জানিয়েছে, ফায়ারবল একটি সংক্রমিত কম্পিউটারের ব্রাউজার দখলে নিয়ে যেকোনো কোড চালাতে পারে।

 

আর যেকোনো ম্যালওয়্যার যুক্ত ফাইল ডাউনলোড করে নিতেও সক্ষম এই ম্যালওয়্যার। এমনকি ম্যালওয়ারের পিছনের প্রতিষ্ঠানটি ওয়েবসাইটগুলির জন্য বিজ্ঞাপন বৃদ্ধির জন্য সংক্রামিত পিসির ওয়েব ট্র্যাফিক ম্যানিপুলেট করতে পারে।

 

 

চেক পয়েন্ট আরো বলছে, বেইজিং ভিত্তিক বিশাল ডিজিটাল মার্কেটিং এজেন্সি রাফোটেক এই ম্যালওয়্যার তৈরি করেছে। ম্যালওয়্যারটি ব্যবহারকারীর কম্পিউটারের ডিফল্ট সার্চ ইঞ্জিনের সহায়তায় আক্রমণ করে। গুগল কিংবা ইয়াহুর মতো সার্চের ভুয়া লিংক দিয়ে আক্রমণ করে এই ফায়ারবল।

 

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ