শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

আকাশ নয়, মহাকাশেও ছুটবে রাশিয়ার নতুন যুদ্ধবিমান!

আগস্ট ৩১, ২০১৭ 874 views 0
আকাশ নয়, মহাকাশেও ছুটবে রাশিয়ার নতুন যুদ্ধবিমান!

প্রথম নিউজ আন্তর্জাতিক ডেস্ক : মিগ-৩১ ফাইটার জেটের নতুন ভার্সন তৈরি করছে রাশিয়া। তবে শুধু আধুনিকীকরণই নয়, একেবারে নতুন রূপে আনা হচ্ছে এই যুদ্ধবিমান। এমনটাই জানানো হয়েছে রাশিয়ান সংবাদমাধ্যমে। আর এই যুদ্ধ বিমান শুধু মাত্র আকাশ নয়, মহাকাশেও ছুটবে!

 

মিগ সংস্থার সিইও জানিয়েছেন, এই যুদ্ধবিমানের মেশিন এতটাই আধুনিক হবে যে এটি মহাকাশেও চালানো যাবে এটি। থাকবে নতুন অস্ত্র, অধিক গতি, অনেক বেশি অপারেশনাল রেঞ্জ। এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে সিইও ইলিয়া তারানেসকো জানিয়েছেন, যুদ্ধবিমানের নির্মাণ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এটি একেবারে নতুন চেহারায় ফিরে আসবে। যেখানে থাকবে একেবারে নতুন প্রযুক্তির ব্যবহার। রাশিয়ার পুরো সীমান্ত জুড়ে তৎপর নজরদারি চালাবে এই যুদ্ধবিমান।

 

পরবর্তীতে পাইলট ছাড়াও উড়তে পারবে এটি, এমনটাই জানানো হয়েছে। তবে যুদ্ধবিমান সম্পর্কে খুব বেশি তথ্য এখনও প্রকাশ্যে আনা হয়নি। এর আগে রাশিয়া জানিয়েছিল, এই যুদ্ধবিমানে শক্তিশালী লেজার থাকবে যা শত্রুপক্ষের মিসাইলকে আঘাত করতে পারবে।

 

হামলাকারী মিসাইলকে জ্বালিয়ে-পুড়িয়ে দেবে এই লেজার। রাশিয়া নিউজ এজেন্সিকে দেওয়া সাক্ষাৎকারে রেডিও ইলেক্ট্রনিক টেকনোলজি গ্রুপ এর উপদেষ্টা ভ্লাদিমির মিখিয়েভ জানান, ইতোমধ্যেই রাশিয়ার হেলিকপ্টার ও যুদ্ধবিমানে লেজার প্রযুক্তি স্থাপন করা হয়েছে। তিনি বলেন, কোনও মিসাইল রাশিয়ার দিকে ফিরে তাকালেও তাকে শেষ করে দেওয়া হবে। আর স্বাভাবিকভাবেই নতুন সিক্সথ জেনারেশন ফাইটার জেটে থাকবে এই প্রযুক্তি।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ