রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

নতুন করে সাক্ষ্য নেওয়ার আবেদন বেগম জিয়ার

মে ২৫, ২০১৫ 28 views 0
নতুন করে সাক্ষ্য নেওয়ার আবেদন বেগম জিয়ার

প্রথম নিউজ প্রতিবেদক : দুই দুর্নীতির মামলায় গত ৫ মে নেয়া সাক্ষ্য বাতিলের আবেদন জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

 

ওইদিন তিনি অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে দেয়া প্রথম সাক্ষীর সাক্ষ্যগ্রহণ আইনানুগ হয়নি বলে উল্লেখ করে এ আবেদন জানিয়েছেন তার আইনজীবী।

 

এদিকে সোমবার আদালতে পৌঁছুনোর আগেই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

ঢাকার বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুন-উর রশীদ সাক্ষ্য দিচ্ছেন।

সোমবার সকালে সাক্ষ্যগ্রহণ শেষে সকাল ১০টা ৫৫মিনিটে খালেদা জিয়া এজলাস কক্ষে প্রবেশ করেন।

এদিকে, খালেদা জিয়ার অনুপস্থিতিতে যে সব সাক্ষী সাক্ষ্য দিয়েছেন তা বাতিল চেয়ে নতুন করে সাক্ষ্য নেওয়ার আবেদন দাখিল করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জয়নুল আবেদীন মেজবাহ।

এ নিয়ে বেগম খালেদা জিয়া চারবার বিশেষ জজ আদালতে হাজিরা দিতে উপস্থিত হন।

 

২০১৪ সালের ২৪ ডিসেম্বর, ২০১৪ সালের ৯ নভেম্বর ও ২০১৫ সালের ৫ এপ্রিল তিনি বিশেষ জজ আদালতে হাজির হয়েছিলেন।

এর আগে ২৫ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

 

২০১৫ সালের ৫ এপ্রিল আত্নসমার্পণ করে জামিনের আবেদন করলে আদালত তাকে জামিন দেন।

২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুবেদ রায়।

 

মামলার এজাহার থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় আরও একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন- মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ