শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

শরীয়তপুরের বুড়িরহাটে ভেজাল নারিকেল তেলের কারখানার সন্ধান!

জুন ৮, ২০১৫ 98 views 0
শরীয়তপুরের বুড়িরহাটে ভেজাল নারিকেল তেলের কারখানার সন্ধান!

মেহেদী হাসান প্রথম নিউজ প্রতিনিধি : শরীয়তপুর সদর উপজেলার বুড়িরহাটে ভেজাল নারিকেল তেলের কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। রবিবার গভীর রাতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৩ জনকে আটক করে এবং মজুদকৃত বিপুল পরিমাণ ভেজাল নারিকেল তেল আটক করে।

 

আটককৃতরা হচ্ছে বুড়িরহাটের বাবুল চন্দ্র দেবনাথ (৫৫), তার ছেলে সঞ্জয় দেবনাথ (২৮) ও রাজকুমার দেবনাথ (১৮)। পালং থানা সূত্রে জানা যায়, শরীয়তপুর সদর উপজেলার বুড়িরহাট বাজারের ব্যবসায়ী বাবুল চন্দ্র দেবনাথ এর সহযোগিতায় দুই ছেলে দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে ভেজাল নারিকেল তেল বোতলজাত করে বাজারে বিক্রি করছে।

 

তারা বাজারে প্রচলিত প্যারাসুট নারিকেল তেলের বোতল নকল করে প্যারাসট, প্যারাগুট ও কলম্বো নামে বোতল তৈরি করে এনে বাজারজাত করে। এসব বোতলে সয়াবিন তেলের সাথে বিভিন্ন কেমিক্যাল মিশিয়ে তা নারিকেল তেল হিসেবে বাজারে বিক্রি করা হয়।

 

দীর্ঘদিন অনুসন্ধানের পর রবিবার রাতে সহকারি পুলিশ সুপার তানভীর হায়দার শাওন এর নেতৃত্বে পালং থানা পুলিশ ও ডিবি পুলিশ বাড়িটিতে অভিযান চালিয়ে কারখানাটি জব্দ করে।

 

এ সময় বাবুল দেবনাথ, সঞ্জয় দেবনাথ ও রাজকুমার দেবনাথ নামে ৩ জনকে আটক করা হয়। কারখানা থেকে প্যারাসট, পারাগুট ও কলম্বো নামে বোতলজাত ২০ কার্টুন ভেজাল নারিকেল তেল, কয়েক হাজার পিস খালি বোতল, দুই ব্যারেল সয়াবিন তেল ও নারিকেল তেলের সুগন্ধযুক্ত কেমিক্যাল উদ্ধার করা হয়।

 

অভিযানে সহকারি পুলিশ সুপার তানভীর হায়দার শাওন এর নেতৃত্বে ডিবির ওসি সুব্রত সাহা, পালং থানার উপ পরিদর্শক আশরাফুল ইসলাম, আমিরুল ইসলাম, সজল, সহকারী উপ পরিদর্শক সেকান্দার সহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

এ বিষয়ে সহকারি পুলিশ সুপার তানভীর হায়দার শাওন বলেন, আটককৃতরা প্যারাসুট বোতলের অনুকরণ করে প্যারাসট, প্যারাগুট ও কলম্বো নামে বোতল তৈরি করে এনে বাড়িতে বসে নিজেদের তৈরি ভেজাল নারিকেল তেল ভরে বাজারে উচ্চমূল্যে বিক্রি করতো।

 

এসব তেল মানুষের শরীরের জন্য ক্ষতিকর। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে।

.

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ