Wednesday, ১৬ আগষ্ট, ২০১৭

বনানীর ধর্ষন মামলায় সাফাত আহমেদসহ ৫ আসামির বিচার শুরু

জুলাই ১৩, ২০১৭ 824 views 0
বনানীর ধর্ষন মামলায় সাফাত আহমেদসহ ৫ আসামির বিচার শুরু




প্রথম নিউজ প্রতিবেদক : রাজধানীর বনানীর আলোচিত ‘দ্য রেইন ট্রি’ হোটেলে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ছাত্রীকে ধর্ষণের দায়ের করা মামলায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এ অভিযোগ গঠনের ফলে আনুষ্ঠানিকভাবে মামলার বিচার শুরু হলো।

 

আজ বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক শফিউল আজম আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। আদালত এই মামলার সাক্ষ্য গ্রহনের জন্য আগামী ২৪ জুলাই দিন ধার্য করেছেন। এর আগে এই মামলার ৫ আসামি নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায় বিচার দাবি করেন। তার আগে তাদের আইনজীবীরা মামলা থেকে অব্যাহতি চেয়ে আদালতে আবেদন করলে তা খারিজ করে দেন আদালত।

 

৯ জুলাই এই মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। ওই দিন শুনানির জন্য কারাগার থেকে আদালতে হাজির করা হয় ৫ আসামিকে। আসামিপক্ষ আদালতের কাছে সময়ের আবেদন জানায়। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক শফিউল আজম এর পরিপ্রেক্ষিতে আজ পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

 

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, জন্মদিনের পার্টির কথা বলে গত ২৮ মার্চ রাতে বনানীর রেইনট্রি হোটেলে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয়পড়ুয়া দুই তরুণীকে ধর্ষণ করেন আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু নাঈম আশরাফ।

 

গত ৮ জুন সাফাত আহমেদ, তার বন্ধু নাঈম আশরাফ ওরফে আবদুল হালিমসহ ৫ জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়।অপর ৩ জন আসামি হলেন- সাফাতের বন্ধু সাদমান সাকিফ, গাড়িচালক বিল্লাল হোসেন ও তার দেহরক্ষী রহমত আলী ।

 

ঘটনার এক মাসের বেশি সময় পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেন্সিক বিভাগের চিকিৎসকরা মেডিকেল পরিক্ষায় ধর্ষনের আলামত না পাওয়ার কথা জানালেও গাড়ি চালক বিল্লাল ছাড়া বাকি চার আসামিই নিজেদের দ্বায় শ্বিকার করে হাকিমের নিকট জবানবন্দি দেন।

 

অবশ্য সাদমান সাকিফ পরে ওই জবানবন্দি প্রত্যাহারের আবেদন করে বলেন, নির্যাতনের মাধ্যমে তার কাছ থেকে ওই জবানবন্দি গ্রহণ করা হয়েছে। তার বক্তব্য শুনে বিচারক বিষয়টি নথিভুক্ত রাখেন।


Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ