সোমবার, ২১ আগষ্ট, ২০১৭

ময়মনসিংহে সেনাসদস্য হত্যায় স্ত্রী ও প্রেমিকের ফাঁসি

জুলাই ৩১, ২০১৭ 1356 views 0
ময়মনসিংহে সেনাসদস্য হত্যায় স্ত্রী ও প্রেমিকের ফাঁসি

মেহেদী হাসান আবদুল্লাহ্, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে সেনাসদস্য মাহবুব আলম হত্যা মামলায় স্ত্রী শিল্পী আক্তার ও তার প্রেমিক রেজাউল হক রেজাকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির।

 

রবিবার এই মামলার রায় ঘোষণা করা হয়, মামলার আসামীরা জামিনে গিয়ে পলাতক রয়েছে।

 

মামলার বিবরণে বলা হয়েছে, সেনাসদস্য মাহাবুব আলম আইভরি কোস্টে জাতিসংঘের শান্তি রক্ষা মিশনে ছিলেন। দায়িত্ব পালন শেষে তিনি কুমিল্লার ময়নামতি ক্যান্টনমেন্টে যোগ দেন। ২০১১ সালের ১৩ অক্টোবর ১০ দিনের ছুটিতে ময়মনসিংহের ভাড়া বাসায় আসেন।

 

এদিকে মিশনে থাকার সময় তার স্ত্রী শিল্পী আক্তার কিছুদিন ময়মনসিংহে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। ওই সময় সেখানকার রেজাউল হক ওরফে রেজার সঙ্গে তার পরিচয় হয় এবং শিল্পী তার সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন।

 

এদিকে সেনাসদস্য মাহবুব আলম ময়মনসিংহে আসার পর তাকে হত্যার উদ্দেশ্যে স্ত্রী শিল্পী আক্তার তার প্রেমিক রেজাউল হক রেজাকে খবর দিয়ে ঢাকা থেকে ময়মনসিংহে আনেন। ১৪ অক্টোবর রাত ১টার দিকে শহরের আকুয়া খালপাড়ের ভাড়া বাসায় প্রবেশ করেন রেজা। এর আগেই শিল্পী আক্তার তার স্বামী মাহবুবকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে রাখেন। রাত ২টার দিকে রেজা তার ব্যাগে থাকা চাপাতি বের করে ঘুমন্ত মাহবুব আলমের মাথায় পরপর দুটি কোপ দেন এবং বালিশ দিয়ে নাক-মুখ চেপে ধরেন। এ সময় শিল্পী আক্তার তার স্বামীর পা চেপে ধরে খুনে সহায়তা করেন।

 

মৃত্যু নিশ্চিত হওয়ায় পর রেজাউল হক রেজা ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে শিল্পীর হাত-পা ও মুখ ওড়না দিয়ে বেঁধে ফেলেন এবং হত্যাকান্ডটি সন্ত্রাসীদের কার্যকলাপ বলে চালিয়ে দেয়ার অপচেষ্টা করেন।

 

এ ঘটনায় নিহত সেনাসদস্য মাহবুবের ভাই মো. মেহেদী হাসান জুয়েল কোতোয়ালী থানায় হত্যা মামলা করেন। ওই দিনই পুলিশ শিল্পীকে এবং পরদিন রেজাকে গ্রেপ্তার করে। পুলিশ তদন্ত শেষে শিল্পী ও রেজার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

 

আসামিরা দুই বছর কারাগারে ছিলেন। এরপর হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়ে মামলার ধার্য দিনে হাজিরা দেন। কিন্তু মাসতিনেক ধরে তারা আর আদালতে হাজিরা দেননি।

 

রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আবুল কালাম জানান, আদালতে ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক নিহত সেনাসদস্য মাহবুব আলমের স্ত্রী শিল্পী আক্তার ও তার প্রেমিক রেজাউল হক রেজাকে মৃত্যুদন্ডের আদেশ দেন।

 

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ