সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

মির্জা ফখরুলের মানহানি মামলার কার্যক্রম স্থগিতর আদেশ বহাল

সেপ্টেম্বর ২১, ২০১৭ 542 views 0
মির্জা ফখরুলের মানহানি মামলার কার্যক্রম স্থগিতর আদেশ বহাল

প্রথম নিউজ প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। এর ফলে মির্জা ফখরুলের মানহানি মামলার কার্যক্রম স্থগিতই থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

 

আজ বৃহস্পতিবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনে ‘নো অর্ডার’ দেন। আদালতে ফখরুলের পক্ষে শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী। সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

 

এর আগে গত ২৩ আগস্ট বিচারপতি মো: মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ রুলসহ স্থগিতাদেশ দেন। পরে হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

 

মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ২৪ আগস্ট নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ফখরুল ইসলাম আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও তার দল আওয়ামী লীগকে খুনির দল বলেন। এ বক্তব্যটি পরের দিন গণমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়।

 

মামলায় আরো বলা হয়, ফখরুল ইসলাম অভিযোগ করে বলেন, খুনি আওয়ামী লীগের সভানেত্রী নিজে। তার দল খুনির দল। শত শত তরুণ-যুবকের রক্তে তার হাত রঞ্জিত। আওয়ামী লীগ সরকার ও পাক হানাদার বাহিনীর মধ্যে কোনো পার্থক্য নেই।

 

এ বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হলে ২০১৪ সালের ১ সেপ্টেম্বর আওয়ামী মৎস্যজীবী লীগের সহসভাপতি এসএম নূর-ই-আলম সিদ্দিক বাদী হয়ে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেন। এ মামলায় চলতি বছরের ৯ জুলাই অভিযোগ গঠন করেন আদালত।

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ