শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের ৫ ই-টেন্ডারে বাধা নেই

অক্টোবর ৪, ২০১৭ 318 views 0
স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের ৫ ই-টেন্ডারে বাধা নেই

প্রথম নিউজ প্রতিবেদক : স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অধীনে মোট ৯টি কাজের পাঁচটি ই-টেন্ডার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে ই-টেন্ডার কার্যক্রম অব্যাহত রাখতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 

আজ বুধবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহাব মিঞার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ সংক্রান্ত এক আবেদন শুনানি নিয়ে এই আদেশ দেন। আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অপরদিকে রিটকারীর পক্ষে ছিলেন আইনজীবী এ বি এম আলতাফ হোসেন।

 

এর আগে, গত ২৭ সেপ্টেম্বর আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। একই সঙ্গে, আজ ৪ অক্টোবর নিয়ামিত বেঞ্চে শুনানির জন্য ছিল।

 

চেম্বার জজ আদালতের আদেশে হাইকোর্টের আদেশ আগামী ৩ অক্টোবর পর্যন্ত স্থগিত করা হয়েছিল। একই সঙ্গে, ওই দিন বিষয়টি আপিল বিভাগের নিয়মিত (পূর্ণাঙ্গ) বেঞ্চে শুনানির জন্য পাঠানো হয়েছে।

 

ঐশী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোহাম্মদ হোসেনের করা পৃথক পাঁচটি রিট আবেদনের ওপর প্রাথমিক শুনানি শেষে হাইকোর্ট গত ২০ সেপ্টেম্বর এক আদেশে ৫টি ই-টেন্ডার কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করেন।

 

যে ৫টি ই-টেন্ডারের বিষয়ে আইনি বিরোধ সেগুলো হল : ২৭ আগস্ট আহ্বান করা নোয়াখালির কবিরহাট উপজেলার ১০ শয্যা বিশিষ্ট ধানসিঁড়ি মা ও শিশু কল্যাণ কেন্দ্র, ফেনীর সোনাগাজি উপজেলার আমিনাবাদ ইউনিয়নের সোনাপুর ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং নরসিংদীর শিবপুর উপজেলার নিমগাঁওয়ে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ; ২৪ আগস্ট আহ্বান করা গাজীপুরের কাপাসিয়া নার্সিং কলেজ ও হোস্টেল ভবন বর্ধিতকরণ; ২০ আগস্ট আহ্বান করা ভোলার চরফ্যাশন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ থেকে ১০০ শয্যা উন্নীতকরণ, সংস্কার ও মেরামত; ১৭ আগস্ট আহ্বান করা রংপুর জেলার ৫০ শয্যার হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীতকরণ এবং একই তারিখে আহ্বান করা সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার মেডিকেল ট্রেনিং স্কুল (ম্যাটস) নির্মাণ, এফডব্লিউভিটিআই নির্মাণ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণ।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ