শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

৩১ ডিসেম্বর ‘তারেক রহমান ও সাদী’র বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য্য

অক্টোবর ৫, ২০১৭ 102 views 0
৩১ ডিসেম্বর ‘তারেক রহমান ও সাদী’র বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য্য

আদালত প্রতিনিধি : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও জাহিদ এফ সরদার সাদীর বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৩১শে ডিসেম্বর দিন ধার্য করেছেন সিএমএম আদালত।

 

আজ মঙ্গলবার মামলাটি প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহআল মাসুদ পল্টন থানা পুলিশ প্রতিবেদন দাখিল না করায় প্রতিবেদন দাখিলের জন্য পুনরায় নতুনকরে ৩১ ডিসেম্বর দিন ধার্য করেন।

 

মামলার অপর আসামি হলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক বিশেষ উপদেষ্টা এবং বৈদেশিক দূত জাহিদ এফ সরদার সাদী।

 

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০১৪ সালের ১১ নভেম্বর পূর্ব লন্ডনে জাতীয় বিপ্লব ও সংহতিদিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধনমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করেন ও‘মানহানিকর’ বক্তব্য দেন তারেক রহমান।

 

অন্যদিকে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর জাহিদ এফ সরদার সাদী এক লিখিত বিবৃতিতে বিদেশি সাংবাদিকদের কাছে শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘মানহানিকর’ বক্তব্য দেন।

 

এরপর, এ বক্তব্যে আওয়ামী লীগের ১০০ কোটি টাকার সম্মানহানি হয়েছে দাবি করে দণ্ডবিধি ৪৯৯/৫০০ ধারায় তারেকের বিরুদ্ধে ২০১৫ সালের ২৩ মার্চ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কোতয়ালী থানার সভাপতি ফজলুল করিম আরিফ পাটোয়ারী বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

 

আদালতে তারেক রহমান ও সাদীর পক্ষে আইনজীবি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট সানাউল্লাহ মিয়া, এডভোকেট আব্দুল খালেক মিলন, এডভোকেট ​শাহজাদী কহিনুর পাপরি, এডভোকেট ​ জেসমিন জাহান, এডভোকেট ​হান্নান, এডভোকেট জাকির প্রমুখ।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ