শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

আমি নিশ্চিত তিনি বাসায় আছেন : দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি

অক্টোবর ৫, ২০১৭ 388 views 0
আমি নিশ্চিত তিনি বাসায় আছেন : দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি

প্রথম নিউজ প্রতিবেদক : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসভবনে আছেন বলে নিশ্চিত করেছেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। তিনি বলেছেন, আমি নিশ্চিত, তিনি বাসায় আছেন।

 

আজ সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রধান বিচারপতি এস কে সিনহার অবস্থা জানতে চেয়ে আবেদন এবং সিনিয়র আইনজীবীদের অনুরোধের পর দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা বলেন, আপনারা আপনাদের উদ্বেগের কথা জানিয়েছেন।  বিষয়টি শুনলাম। আমরা চিন্তা করবো। আপনারা আমার চেম্বারে আসতে পারেন।

 

আজ সকাল ৯টায় বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে ৫ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এজলাসে বসার পর অ্যাডভোকেট জয়নুল আবেদীন প্রধান বিচারপতি এস কে সিনহার অবস্থা জানতে চেয়ে লিখিত আবেদন পাঠ করে শোনান।

 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক তিন সভাপতি ব্যারিস্টার মঈনুল হোসেন, খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী এ বিষয়ে বক্তব্য রাখেন।

 

এসময় সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ এবং সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

অ্যাডভোকেট জয়নুল বলেন, ‘আমরা আপনার কাছে এসেছি দিক-নির্দেশনা চাইতে, সহযোগিতার জন্য’। জবাবে আদালত বলেন, ‘আমরা আইনে আবদ্ধ। আপনারা যে আবেদন করেছেন, সেটি সংবিধানের ১০৩ অনুচ্ছেদের মধ্যে পড়ে কি-না?’

 

বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা আরো বলেন, ‘আমি নিশ্চিত তিনি বাসায় আছেন। আশা করি, এসব বিষয়ে আপনারা আমার চেম্বারে আসবেন, দেখা করবেন’।

 

এ বিষয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল ইসলাম বলেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে দেশে অনেক আলোচনা সমালোচনা হচ্ছে। অনেকে অনেক ধরনের কথা বলছেন। সেটি দেশের জন্য, সরকারের জন্য, বিচার বিভাগের ভালো না।

 

তিনি বলেন, প্রধান বিচারপতির বিষয়টি নিয়ে আদালতের কাছে সহযোগিতা চেয়েছি। সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রারের মাধ্যমে আমরা প্রধান বিচারপতির সাথে দেখা করতে চাই।

 

মওদুদ আহমেদ বলেন, বর্তমান যে সংকট তা কোনো রাজনৈতিক সংকট নয়।

 

তিনি বলেন, দেশের সকল আইনজীবী দলমত নির্বিশেষে প্রধান বিচারপতির সাথে দেখা করতে চাই। তার শারীরিক সুস্থতা কামনা করতে চাই। সিনিয়র আইনজীবী নেতৃবৃন্দ আপিল বিভাগে গিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির কাছে একথা গুলো বলেছি।

 

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ