শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

গোসাইরহাটে ৬ জেলেকে বিনাশ্রম এক মাসের কারদন্ড

অক্টোবর ৮, ২০১৭ 73 views 0
গোসাইরহাটে ৬ জেলেকে বিনাশ্রম এক মাসের কারদন্ড

মোঃ নাজমুল শরীফ, গোসাইরহাট, শরীয়তপুর।

প্রজনন মৌসুমের কারণে ইলিশ মাছ শিকার বন্ধ করেছে সরকার। ১ অক্টোবর’১৭ থেকে ২২ অক্টোবর’১৭ রাত বারোটা পর্যন্ত নদীতে সকল ধরণের জাল ফেলা নিষেধ। নিষেধাজ্ঞা অমান্য করে গোসাইরহাটের পদ্মা নদীর বিভিন্ন স্থানে ইলিশ মাছ শিকার করা হচ্ছে।
আজ রবিবার গোসাইরহাট উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে প্রায় ৯ হাজার মিটার জাল, ৮০ কেজি ইলিশ মাছসহ ৬জন জেলেকে আটক করা হয়। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬জন জেলেকে এক মাসের জেল দিয়ে দন্ডিত করা হয় । ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছিলেন উপজেলা নির্বাহী অফিসার, গোসাইরহাট মোহাম্মদ ইয়াহ ইয়া খান। জেলেদের বাড়ী গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নে। দন্ডিত জেলেরা হচ্ছেন চরমাইজারা গ্রামের আঃ রশিদ সরদারের ছেলে বিল্লাল হোসেন (২৮), আঃ ছামাদ হাওলাদারের পুত্র মোঃ সালাহউদ্দিন (২৮), ফিরোজ পাইকের ছেলে মোঃ রাসেল পাইক (২০), সুলতান বেপারী ছেলে ওলি বেপারী (১৯), সুলতান বেপারী ছেলে আবুল কালাম (২৫), মৃতঃ আব্দুল হকের ছেলে মোঃ মিরাজ বেপারী (৫০)। উদ্ধারকৃত মাছগুলো বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয়েছে।
গোসাইরহাটের মৎস্য কর্মকর্তা, মাহবুবল হক জানান, নদীতে অনেক ইলিশ মাছ আছে, জেলেরা দরিদ্র থাকার কারণে নদীতে মাছ ধরার জন্য যায়। তবে আমরা প্রশাসনের ব্যক্তিরা এ ব্যাপারে জেলেদেরকে সচেতন করছি এবং আমরা নিজেরা তৎপর রয়েছি।
গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মেহেদী মাসুদ বলেন, দন্ডিত ব্যক্তিদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ