রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

হালকা বৃষ্টিতেই অনেক স্বস্তিতে জনজীবন

জুন ১১, ২০১৫ 15 views 0
হালকা বৃষ্টিতেই অনেক স্বস্তিতে জনজীবন

এস ডি অপু, স্টাফ রির্পোটার,প্রথম নিউজ :কয়েক সপ্তাহের কাঠফাটা রোদ আর অসহ্য গরমে অস্থির জনজীবন। রোদের তাপে মাটি ফেটে চৌচির হয়ে যাচ্ছে তবুও দেখা মেলেনি বৃষ্টির। বৃষ্টিতো পরের কথা আকাশে দেখা যায়নি মেঘের ছিটেফোটাও। স্বস্তির নিঃশ্বাস নিতে অস্থির হয়ে উঠেছিল মানুষ। অবশেষে সেই বৃষ্টির দেখা মিলেছে।

যদিও দেশের কয়েক অংশে আগেই বৃষ্টি হয়েছিল আর বুধবার মাঝ রাতে বৃষ্টি  আসলো রাজধানীতে।বুধবার বিকেল থেকেই আকাশে ছিলো মেঘের আনাগোণা, কিন্তু বৃষ্টি যেন আর নামেই না। তবে গোধূলির আলো ম্লান হতে না হতেই খুলে গেলো মেঘের দরোজা, আকাশ ভেঙে নামলো জল আর পুলকিত হলো মন। রাজধানী ছাড়াও গতকাল বুধবার বৃষ্টি হয়েছে দেশের বিভিন্ন স্থানে। সুনামগঞ্জ সহ সিলেট বিভাগের কোনো কোনো জায়গায় বৃষ্টির সঙ্গে হালকা কালবোশেখী ঝড়ও হয়েছে।কয়েক সপ্তাহের তিব্র দাবদাহ শেষে রাজধানীতে আকাশ ভাঙা এই বৃষ্টিতে একটু স্বস্তি খুঁজে পেলো নগরবাসি।

rain

মন-প্রাণ মাতাল করা বৃষ্টিতে নেচে গেয়ে ভিজে শরীর জুড়িয়ে নিলো তারা। আকাশভাঙা এমন জলে তৃপ্ততায় ভরে গেছে হৃদয়। প্রতিক্ষার এই বৃষ্টি পেয়ে রাজধানীর মানুষ যেনো কিছুটা হাফ ছেড়ে বাঁচলো। গত এক সপ্তাহ ধরে তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়ে। বৈশাখের এমন সময় এসেও বৃষ্টির দেখা না পাওয়া সেই সাথে ভেঙেছে ৫৪ বছরের তাপমাত্রার রেকর্ডও।

 

চলতি মাসে আরো বৃষ্টি হবে জানিয়ে আরিফ হোসেন বলেন, এতে তাপমাত্রাও কমে আসবে। আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, টাঙ্গাইল, রাজশাহী, ঈশ্বরদী, খুলনা, মোংলা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে তীব্র তাপ প্রবাহ এবং বরিশাল ও রংপুর বিভাগসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশে এবং রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর ও ফেনী অঞ্চলসমূহের উপর দিয়ে মাঝারি থেকে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। তবে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির কথা বলা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ