শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

স্বাস্থ্যের জন্য বিয়ে কতটা ভাল?

জুন ৭, ২০১৭ 297 views 0
স্বাস্থ্যের জন্য বিয়ে কতটা ভাল?

প্রথম নিউজ লাইফস্টাইল ডেস্ক  : বিজ্ঞানীদের বিশ্বাস, প্রেমময় একজন জীবনসঙ্গী স্বামী বা স্ত্রীকে সুস্থ ও স্বাস্থ্যবান থাকতে উৎসাহ জোগান।বিয়ের ভালোমন্দ নিয়ে আছে নানা রকমের গবেষণা, আছে নানান রসালো আলোচনাও। কিন্তু সাম্প্রতিক এক গবেষণা বলছে, মানুষের হৃদপিণ্ডের সুস্থতার জন্য বিয়ে খুবই ভাল একটি বিষয়।

 

 

বিয়ে হৃদরোগের ঝুঁকি কমায়, কমায় উচ্চ রক্তচাপের ঝুঁকি আর ডায়াবেটিস।প্রায় পাঁচ লক্ষ ব্রিটিশ প্রাপ্তবয়স্ক মানুষের ওপর গবেষণা চালিয়ে বিজ্ঞানীরা দেখেছেন, রক্তে উচ্চ কোলেস্টেরল থাকার পরেও বিবাহিত মানুষেরা অবিবাহিতদের তুলনায় ১৬ শতাংশ বেশি বেঁচে থাকেন।

 

 

এমনকি উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিসে ভোগা বিবাহিত রোগীরাও অবিবাহিতদের চেয়ে বেশি সময় বাঁচেন বলে দেখতে পেয়েছেন বিজ্ঞানীরা।

যাদের ওপর গবেষণা চালানো হয়েছে, তাদের সকলেরই উচ্চ রক্তচাপ, কোলেস্টরেল এবং ডায়াবেটিস রয়েছে। তিন ধরণের হৃদরোগ নিয়ে চিকিৎসকের কাছে এসেছিলেন এই মানুষেরা।

 

 

গবেষণা চালানো হয়েছে ১৩ বছর সময় ধরে। বিজ্ঞানীদের বিশ্বাস, প্রেমময় একজন জীবনসঙ্গী স্বামী বা স্ত্রীকে সুস্থ ও স্বাস্থ্যবান থাকতে উৎসাহ জোগান।যদিও এ বিষয়ে কোন প্রমাণ নেই তাদের হাতে।

 

তবে, আলাদা থাকছেন এমন দম্পতি, ডিভোর্সড এবং বিধবা ও বিপত্নীকদের ক্ষেত্রে কী হয়, তা এই গবেষণায় দেখানো হয়নি।  সূত্র: বিবিসি বাংলা

 

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ