বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

অবিলম্বে নির্বাচনের ব্যবস্থা করে ক্ষমতা থেকে সরে দাঁড়ান : জামায়াত

মার্চ ২৫, ২০১৫ 20 views 0
অবিলম্বে নির্বাচনের ব্যবস্থা করে ক্ষমতা থেকে সরে দাঁড়ান : জামায়াত

প্রথম নিউজ প্রতিবেদক :  দেশকে রাজনীতি শূন্য করার ষড়যন্ত্র বন্ধ করে জনগণের দাবির প্রতি সম্মান প্রদর্শন করে অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা করে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান আজ বুধবার এক বিবৃতি দিয়েছেন।
বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহ ধ্বংস করে দেশকে রাজনীতি শূন্য করার গভীর ষড়যন্ত্র করছে। তারই অংশ হিসেবে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে। বেছে বেছে নেতাকর্মীদের খুন ও গুম করা হচ্ছে। দেশে চলছে রাষ্ট্রীয় সন্ত্রাস। প্রতিদিন গড়ে ১২ জন মানুষকে হত্যা করা হচ্ছে। দেশে আইন-শৃঙ্খলা বলতে কিছু নেই। সর্বত্রই উদ্বেগ এবং উৎকণ্ঠা। দেশের অর্থনীতি, শিক্ষা, বাণিজ্য ও বিনিয়োগ পরিস্থিতি বিপজ্জনক অবস্থায় উপনীত। সরকারেরে খাম খেয়ালিপনা ও একগুঁয়েমির কারণে উন্নতি-অগ্রগতি স্তব্ধ হয়ে পড়েছে। জনমনে বিরাজ করছে ভয়াবহ আতঙ্ক। বাংলাদেশের বিদ্যমান রাজনৈতিক অচলাবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করে সংলাপের মাধ্যমে সঙ্কট নিরসনে সরকারকে কার্যকর ভূমিকা পালনের জন্য জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন ও গণতান্ত্রিক বিশ্ব বারবার সরকারের প্রতি আহবান জানিয়ে আসছেন। কিন্তু সরকার সেদিকে কর্ণপাত করছে না। সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। জনমতের প্রতি এ সরকারের কোন শ্রদ্ধাবোধ নেই। বাংলাদেশের অর্থনৈতিক স্থিতিশীলতার ব্যাপারে সরকারের কোনো মাথা ব্যথা নেই। সরকার ব্যস্ত ক্ষমতা পাকাপোক্ত করার নেশায়। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, এভাবে একটি দেশ চলতে পারে না। দেশের জনগণ আজ তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ।
তিনি বলেন, পুলিশ, বিজিবি, র‌্যাব অর্থাৎ রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সাময়িকভাবে জনগণের কণ্ঠ রোধ করা সম্ভব হলেও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে জনগণের বিজয় অবশ্যম্ভাবী। অতীতে অনেক স্বৈরশাসক জনগণের বুকে গুলি চালিয়েছিল। রাষ্ট্রশক্তির জোরে গণদাবি অগ্রাহ্য করা হয়েছিল। কোনো স্বৈরাচারী সরকারের শেষ রক্ষা হয়নি। আওয়ামী লীগ আজ জনগণের জানমাল নিয়ে যে ছিনিমিনি খেলছে, তার জন্য এ দেশের জনগণের নিকট সরকারকে অবশ্যই জবাবদিহি করতে হবে। একটি দলের নিকট দেশের সাড়ে ১৬ কোটি মানুষ কিছুতেই জিম্মি হয়ে থাকতে পারে না।
ডা. শফিক বলেন, বাংলাদেশের ধর্মীয়, সামাজিক-সাংস্কৃতিক ঐতিহ্য ও সাম্প্রদায়িক-সম্প্রীতিকে প্রশ্নবিদ্ধ করে আওয়ামী লীগ তার রাজনৈতিক স্বার্থ পূরণের জন্য বিরোধী রাজনৈতিক দলের আন্দোলনকে জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ ও সহিংস আন্দোলন হিসেবে চিহ্নিত করার যে ষড়যন্ত্র করছে, বাংলাদেশের জনগণ তা কখনো বাস্তবায়ন হতে দিবে না। এ দেশের জনগণ ধর্মভীরু, কিন্তু ধর্মান্ধ নয়। জনগণের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রই অতীতে বাস্তবায়ন হয়নি, ভবিষ্যতেও হবে না। তাই অতীত থেকে শিক্ষা নিয়ে জনতার দাবির প্রতি সম্মান প্রদর্শন করে অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা করে দেশে শান্তি ফিরিয়ে আনার জন্য আমি আহবান জানাচ্ছি। মহান স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে এ স্বৈরাচারী জালেম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় শান্তিপূর্ণভাবে চলমান আন্দোলন তীব্র থেকে তীব্রতর করার জন্য দেশের আপামর জনতার প্রতি আহবান জানাচ্ছি।

ফ্রান্সে নিহতের ঘটনায় শোক : ফ্রান্সের দক্ষিণে আল্পস পর্বতমালার দুর্গম অঞ্চলে জার্মানীর একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৫০জন আরোহী মর্মান্তিকভাবে নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ আজ শোকবাণী দিয়েছেন।
তিনি বলেন, ফ্রান্সের দক্ষিণে আল্পস পর্বতমালার দুর্গম অঞ্চলে জার্মানীর একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৫০ জন আরোহী মর্মান্তিকভাবে নিহত হয়েছে। এ মর্মান্তিক দুর্ঘটনায় পুরো জার্মান, স্পেন ও ফ্রান্সে শোকের ছায়া নেমে এসেছে। আমি এ বেদনাদায়ক ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। আমি নিহতদের পরিবার-পরিজন এবং জার্মান, স্পেন ও ফ্রান্স সরকারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। বিপুল সংখ্যক মানুষের জীবনহানীতে যে ক্ষতি হয়েছে তা অপুরণীয়।আমি আশা করি জার্মান, স্পেন ও ফ্রান্স সরকার এবং জনগণ এ শোক শিগগিরই কাটিয়ে উঠতে সক্ষম হবেন।

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ