বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

বাচাইয়ে প্রথম দিনে ঢাকার বৈধ প্রার্থী যারা

এপ্রিল ১, ২০১৫ 8 views 0
বাচাইয়ে প্রথম দিনে ঢাকার বৈধ প্রার্থী যারা

প্রথম নিউজ প্রতিনিধিঃ  আগামী ২৮ এপ্রিলের ভোট উপলক্ষে উত্তর ও দক্ষিণ ঢাকা সিটি করপোরেশনে মেয়র ও কাউন্সিলর পদে আগ্রহী প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হচ্ছে।

নির্বাচন কমিশনের যাচাই-বাছাই শেষে প্রথম দিন বুধবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের ব্যবসায়ী নেতা আনিসুল হক, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক মাহী. বি চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের বহিষ্কৃত উপদেষ্টা ববি হাজ্জাজ, সিপিবির জুনায়েদ সাকি ছাড়াও আব্দুল্লাহ আল ক্বাফী, বাহাউদ্দিন আহমেদ বাবলুর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এই সিটি করপোরেশনে আবদুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ঢাকা উত্তরে মোট ২১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে।

অন্যদিকে, দক্ষিণ ঢাকা সিটি করপোরেশনে আওয়ামী লীগ নেতা সাঈদ খোকন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস উদ্দিন আহমেদ, অর্থবিষয়ক সম্পাদক আবদুস সালামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আর এই সিটি করপোরেশনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কারাবন্দি নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। ঢাকা দক্ষিণে মোট ২৬ জন মনোনয়নপত্র দাখিল করেছে।

ইসির তফসিল অনুযায়ী, আগামীকাল বৃহস্পতিবারও এই যাচাই-বাছাই চলবে। এরপর ৯ এপ্রিল পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ভোট হবে ২৮ এপ্রিল

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ