বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

যানজটের ভোগান্তিতে সকল কর্মব্যস্ত নগরবাসী

জুন ১৫, ২০১৫ 25 views 0
যানজটের ভোগান্তিতে সকল কর্মব্যস্ত নগরবাসী

প্রথম নিউজ প্রতিবেদক আজ সকাল থেকেই  রাজধানী ঢাকার বিভিন্ন সড়কে দেখা গেছে গাড়ির বাড়তি চাপ। এতে যানজটের ভোগান্তিতে পড়েরেছে কর্মব্যস্ত নগরবাসী। কর্মজীবী, অসুস্থ মানুষ, স্কুল-কলেজগামী শিক্ষার্থী থেকে শুরু করে সব পেশার মানুষকে পোহাতে হয়েছে প্রচুন্ড দুর্ভোগ।

 

মতিঝিল থেকে কাওরান বাজার আসা এক যাত্রী জানায়- আজকে মনে হয় ঢাকা শহর থমকে গিয়েছে, আগে মতিঝিল থেকে কাওরান বাজর আসতে সময় লাগত ১ ঘণ্টা।

 

আজ মতিঝিল থেকে শাহবাগ আসতেই সময় লেগেছে ২ ঘণ্টা। এরপর গাড়িগুলো যেন আর নড়ছিলই না। পরে গাড়ি থেকে নেমে হেঁটেই গন্তব্যে রওনা দিচ্ছি।

 

বিকল্প পরিবহণের সাহায্যকারী সাইদুলের সঙ্গে বাকবিতান্ডায় জড়িয়ে পড়েছেন মিরপুর-১০ নাম্বারগামী যাত্রী কাওসার আলম।

 

বাসের সাহায্যকারীর সঙ্গে ঝগড়া করা প্রসঙ্গে কাওসার বলেন, মিরপুর ১০ নাম্বার যাবো, মৎস ভবন থেকে বাসে উঠেছি কিন্তু ২৪ টাকা ভাড়া আগেই নিয়ে নিয়েছে।

 

বাসের চাকাতো গড়ে না তাই ভাড়া ফিরে চাচ্ছি কিন্তু ওরা (বাসের সাহায্যকারী) ভাড়া ফিরে দিচ্ছে না। ’

 

মোহাম্মদপুর থেকে মতিঝিলগামী সড়কেও ছিল তীব্র যানজট। বেলা ২টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়কে অনেক যাত্রীকে যানজটে আটকে থাকতে দেখা যায়।

 

 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে যানজটে আটকে থাকা এক জন বলেন, আমি সকাল ১১টায় উত্তরা থেকে ধানমন্ডির উদ্দেশ্য রওনা দিয়েছি, এখন ১টা ২০ মিনিট বাজে তব্রু গন্তব্যে পৌছাতে পারলামনা।

 

আগে এই পথে সময় লাগত মাত্র ১ থেকে দের ঘন্টা।

 

বসুন্ধরা সিটির সামনে উইনার পরিবহনের চালক ছাইফুল ইসলাম জানান, আমি এই সিগনালে ১ ঘন্টা যাবৎ আটকে আছি এটা পার হতে পারছিনা তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ট্টাফিকরা ইচ্ছা করেই সিগনাল ছাড়েনা সামনের রাস্তা ফাঁকা ট্রাফিকদের অবহেলার কারণে রাস্তায় বেশি যানজটের সৃষ্টি হয়।

 

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশ (ট্রাফিক) উত্তরের উপ-কমিশনার মো. আব্দুল কুদ্দুস জানান, বেশ কিছু কারণেই আজ যানজট দেখা দিয়েছে। অন্যদিনের চেয়ে সড়কে আজ গাড়ির চাপ বেশি।

 

এ ছাড়া গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিআইপি) চলাচল নির্বিঘ্ন করতে কিছু সড়কে যান চলাচল সীমিত করা হয়েছে।

 

প্রসঙ্গত, আজকে গুলিস্তান, মতিঝিল, শাহবাগ, সায়েন্স ল্যাবরেটরি, মিরপুর রোড, মৌচাক, মালিবাগ, বাংলামোটর, চামেলিবাগ, কাকরাইল, কাওরান বাজার, ফার্মগেট, মানিক মিয়া অ্যাভিনিউ ও এয়ারপোর্ট রোড এলাকাজুড়ে যানজটে পড়ে নগরবাসী।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ