শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

দলের গঠনতন্ত্র দেশের সংবিধান বিরোধী দলের নিবন্ধন বাতিলের দাবি তরীকত ফেডারেশনের

অক্টোবর ৪, ২০১৭ 50 views 0
দলের গঠনতন্ত্র দেশের সংবিধান বিরোধী দলের নিবন্ধন বাতিলের দাবি তরীকত ফেডারেশনের

প্রথম নিউজ প্রতিবেদক : নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধিত, কিন্তু দলের গঠনতন্ত্র দেশের সংবিধানের সাথে সাংঘর্ষিক এমন দলের নিবন্ধন বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ তরিকত ফেডারেশন।

 

তারা বলেছে, আরসাদের সাথে জামায়াতের সংযোগ আছে। আগামী নির্বাচনে তারা অরাজকতা পরিস্থিতি সৃষ্টি করতে পারে। তাই স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সমন্বয়ে বিশেষ মনিটরিং সেল করতে হবে।

 

আগারগাঁওস্থ নির্বাচন কমিশনের ভবণের সম্মেলন কক্ষে আজ বুধবার সকাল পূর্বনির্ধারিত সংলাপে অংশ নিয়ে এসব দাবিসহ ১২ দফা প্রস্তাবনা দিয়েছে তরীকত ফেডারেশন।

 

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মোঃ নূরুল হুদার সভাপতিত্বে সংলাপে অন্যান্য কমিশনারগণ ও ইসি সচিব উপস্থিত ছিলেন।

 

তরীকত ফেডারেশনের ১৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি ও লায়ন এমএ আউয়াল এমপি।

 

পরে সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি সাংবাদিকদের বলেন, মুক্তিযুদ্ধবিরোধী ব্যক্তি ও দল যাতে নির্বাচনে অংশগ্রহণ না করতে পারে সেজন্য নির্বাচন কমিশনকে (ইসি) আইনী ব্যবস্থা গ্রহণ করার পরামর্শ দিয়েছেন তারা।

 

তিনি বলেন, নির্বাচনে স্টাইকিং ফোর্স হিসেবে সেনা মোতায়েন চাই। বর্তমান সরকারের অধীনে সংসদে প্রতিনিধিত্বকারী দল নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করে এর অধীনে নির্বাচন করতে হবে।

 

তরীকত ফেডারেশনের উল্লেখযোগ্য প্রস্তাবনা হলো- নির্বাচনের সময় কোনো অপশক্তি ‘জঙ্গি’ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে নির্বাচনী পরিবেশ বিঘ্নিত করতে না পারে এবং জনগণের মালামাল ও নিরাপত্তা গ্রহণের জন্য ইসির তত্ত্বাবধানে স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বিশেষ মনিটরিং সেল গঠন করা। নির্বাচনী ব্যয় ২৫ লাখ থেকে বাড়িয়ে ৫০ লাখ করা। ভোট গ্রহণে ইভিএম পদ্ধতি চালু করা। রোহিঙ্গারা যাতে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হতে না পারে সে ব্যবস্থা গ্রহণ করা। নির্বাচনে কালো টাকা ও পেশি শক্তির ব্যবহার রোধে আইনি ব্যবস্থা গ্রহন করা। সংবিধানের সাথে সাংঘর্ষিক মতাদর্শিক দল নির্বাচনে অযোগ্য ঘোষণা করা। তফসিল ঘোষণার ৬০ দিন আগে ভোটার তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা।

 

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ