শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

রোহিঙ্গাদের সাহায্য কোনো নিয়ে রাজনীতি চলবে না : ওবায়দুল কাদের

অক্টোবর ৫, ২০১৭ 203 views 0
রোহিঙ্গাদের সাহায্য কোনো নিয়ে রাজনীতি চলবে না : ওবায়দুল কাদের

ইকবাল আজিজ, কক্সবাজার প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের মানবিক সাহায্য নিয়ে কোনো অবস্থাতেই রাজনীতি করা চলবে না।

 

বিএনপি রোহিঙ্গা ইস্যু নিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে জানিয়ে তিনি বলেন, প্রধান বিচারপতিকে নিয়ে তারা যেমন নোংরা রাজনীতি করছে, তেমনি রোহিঙ্গা ইস্যু নিয়ে অপরাজনীতি শুরু করেছে।

 

আজ বৃহস্পতিবার সকালে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিতরণকালে ওবায়দুল কাদের সাংবাদিকদের একথা বলেন।

 

মন্ত্রী কুতুপালংয়ে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে একটি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন।

 

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। এই স্রোতের মধ্যে কোনো অশুভ শক্তিও ঢুকে যেতে পারে। সুতরাং তাদের বিষয়ে খুব সজাগ থেকে সাবধানে কাজ করতে হবে।

 

তিনি বলেন, বাংলাদেশ সরকার গত ২৫ আগস্টের পর থেকে এখন পর্যন্ত পাঁচ লাখের মত রোহিঙ্গাকে মানবিক আশ্রয় দিয়েছে। আরো রোহিঙ্গা আসার জন্য অপেক্ষমান রয়েছে। তাদের খাদ্য, বাসস্থান, স্বাস্থ্যসেবা, নিরাপত্তা সবকিছুই দেয়া হচ্ছে। সরকার বিপন্ন মানবতার পাশে দাঁড়িয়েছে। তাই রোহিঙ্গাদের মানবিক সাহায্য নিয়ে কোনো অবস্থাতেই রাজনীতি করা চলবে না।

 

এই সময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, কক্সবাজার-২ আসনের সংসদ আশেক উল্লাহ রফিক, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি কামরুল হাসান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

 

এর আগে বুধবার রাতে কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এনজিও সমূহের এক সমন্বয় সভায় ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি এনজিও সমন্বয় কর্তৃপক্ষ গঠন করা হবে বলে তিনি জানান।

 

এই কর্তৃপক্ষের সাথে সংযুক্ত থাকবে সংশ্লিষ্ট প্রতিটি সরকারি দফতর, এনজিও, স্থানীয় সচেতন মহলের প্রতিনিধি। সমন্বয়ের মাধ্যমে কাজ হলে প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকবে এবং দ্রুত গতিতে সমাধান হবে।

 

সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য খোরশেদ আরা হক, আইওএম প্রতিনিধি পেপ্পি সিদ্দিকি, আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন প্রমূখ।

 

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ