শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকেশ্বরী মন্দিরে প্রার্থনায় সস্ত্রীক প্রধান বিচারপতি

অক্টোবর ৫, ২০১৭ 672 views 0
ঢাকেশ্বরী মন্দিরে প্রার্থনায় সস্ত্রীক প্রধান বিচারপতি

প্রথম নিউজ প্রতিবেদক : রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে প্রার্থনা করতে গিয়েছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। সেখানে তিনি স্ত্রীকে নিয়ে লক্ষ্মীপূজায় অংশ নেন বলে জানান পূজা উদযাপন কমিটির একজন সদস্য।

 

বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি সেখানে যান এবং প্রায় আধা ঘণ্টা মন্দিরে অবস্থান করেন্। সন্ধ্যা ছয়টা ২০ মিনিটের দিকে বাসভবনে ফিরে আসেন এক মাস ছুটিতে থাকা প্রধান বিচারপতি।

 

এর আগে প্রধান বিচারপতিকে দেখতে তার বাসায় গিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। বিকাল ৪টা ১৫ মিনিটে প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনে যান আইনমন্ত্রী। প্রায় ২৪ মিনিট ভেতরে অবস্থানের পর বিকাল ৪টা ৩৯ মিনিটে বেরিয়ে আসেন তিনি।

 

আইনমন্ত্রী বেরিয়ে আসার পর বাসা থেকে সস্ত্রীক বের হন প্রধান বিচারপতি। এরপর তিনি চলে যান পুরান ঢাকার ঢাকেশ্বরী মন্দিরে। ওই সময় মন্দিরে পূজা উদযাপন কমিটির নেতৃত্বস্থানীয় কেউ ছিলেন না। প্রধান বিচারপতি পূজা দিয়ে কিছুক্ষণ পর বেরিয়ে আসেন।

 

এর আগে বিকেলে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করে বেরিয়ে আসার  পর আইনমন্ত্রী অপেক্ষমাণ সাংবাদিকদের কিছু বলতে রাজি হননি। তবে বিভিন্ন সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপে তিনি জানান, প্রধান বিচারপতি বিশ্রামে আছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

 

অবকাশ শেষে সুপ্রিম কোর্ট খোলার আগের দিনে গত ২ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসের ছুটির আবেদন করেন বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 

ওই দিন রাতেই আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিয়োগ দেয়া হয় আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে। তিনিই বর্তমানে প্রধান বিচারপতির দায়িত্ব পালন করছেন।

 

প্রধান বিচারপতির ছুটি নিয়ে নানা মহলে কৌতূহলের জন্ম দিলে আইনমন্ত্রী জানান, প্রধান বিচারপতি ক্যান্সারে আক্রান্ত। তিনি বুধবার (৪ অক্টোবর) ছুটির আবেদনপত্র সাংবাদিকদের দেখান।

 

বিরোধী দল বিএনপি প্রধান বিচারপতির ছুটি নিয়ে সন্দেহ প্রকাশ করছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, প্রধান বিচারপতিকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।  আর দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ আজ দুপুরে অভিযোগ করেন, প্রধান বিচারপতিকে গৃহবন্দি করে রেখেছে সরকার।

 

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ