বৃহস্পতিবার, ২৪ আগষ্ট, ২০১৭

তারেক রহমানকে লন্ডনে গুলি করা হয়েছে; ভুয়া ও গুজব খবর নিয়ে তোলপাড়

জুলাই ২৬, ২০১৭ 932 views 0
তারেক রহমানকে লন্ডনে গুলি করা হয়েছে; ভুয়া ও গুজব খবর নিয়ে তোলপাড়

মাহফুজুর রহমান, যুক্তরাজ্য প্রতিনিধি : তারেক রহমানকে লন্ডনে গুলি করা হয়েছে বলে ফেসবুকে একটি খবর ও ভিডিও প্রকাশ করা হয়েছে। এ নিয়ে তোলপাড় চলছে।

 

ফেসবুকের ‘এফ ৯৭’ নামের এক আইডি থেকে ১৭ জুলাই ২০.৩৫ মিনিটে ভিডিওটি প্রকাশ করা হয়। সেখানে দেখা গেছে, তারেক রহমান অসুস্থ। তিনি হুইল চেয়ারে বসে আছেন। তার মাথায় ব্যান্ডেজ। মুখে দাঁড়ি। অসুস্থ তারেক রহমানকে কয়েকজন হুইল চেয়ার ধরে নিয়ে যাচ্ছেন। তাকে যখন সেখান দিয়ে নিয়ে যাওয়া হয় সেখানে বাংলাদেশের কয়েকজন ছাড়াও কয়েকজন বিদেশিকে দেখা গেছে।

 

এছাড়াও সেখানকার আইনশৃঙ্খলা বাহিনীরও সদস্যদের দেখা গেছে। তারা তার নিরাপত্তা দেওয়ার চেষ্টা করছেন। ভিডিওটির শেষ ভাগে তাকে অ্যাম্বুলেন্সে তোলা হয়। ওই ভিডিওটি নিয়ে তোলপাড় চলছে ফেসবুকে।

 

এই ব্যাপারে তারেক রহমানের ঘনিষ্ট সূত্র জানিয়েছে, এই খবরের কোনো সত্যতা নেই। ইচ্ছে করেই কেউ গুজব ছড়ানোর চেষ্টা করছে। কোনো কোনো মহলের ষড়যন্ত্রও হতে পারে। এছাড়া ভিডিও এখনকার নয়। তিনি যখন বাংলাদেশ থেকে ওয়ান ইলেভেনের সরকারের সময়ে বিদেশে চিকিৎসার জন্য যান তখনকার।

 

তার ওই ভিডিও প্রকাশ হওয়ার খবর বিশ্বাস করেনি পাঠকরাও। ফেসবুকে যারা ভিডিও দেখেছেন ও কমেন্টস লিখেছেন তারা বলেছেন, এটি আগের ভিডিও। এছাড়াও নানা রকম কথা বলেছেন। এ ব্যাপারে বিএনপির নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও বলেছেন এটা গুজব।

 

এদিকে লন্ডনে খোঁজ নিয়ে জানা গেছে, তারেক রহমান ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া লন্ডনে পরিবারের সবাইকে নিয়ে ভাল আছেন। তারা তারেক রহমানের বাসায় অবস্থান করছেন।

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এটা কোন কথা হলো না কী। এটা কী বলো? প্রশ্নই আসে না। কয়েক দিন ধরে ফেসবুকে কেউ কেউ এটা ষড়যন্ত্রমূলকভাবে দিচ্ছে। এটা হতে পারে? সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান এটা? কি বলো। এটা সম্পূর্ণ বানোয়াট ও অপপ্রচার।

 

লন্ডনে অবস্থানরত বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমান গুলিবিদ্ধ হননি। এই ভিডিও এখনকার নয়। এটা গুলিবিদ্ধ হওয়ার কোনো ভিডিও নয়।

 

যুক্তরাজ্য বিএনপির সাধারন সম্পাদক কয়সর এম আহমেদ বলেন, গুজব সম্পর্কে কোনো কথা নাই। গুজব তো গুজবই। ভিত্তিহীনভাবে করিয়ে দলের নেতাকর্মীদের দূর্বল ও মানসিকভাবে হতাশা সৃষ্টি করতে চাচ্ছে। এগুলো করে বিভ্রান্ত করতে চাচ্ছে। কিন্তু এটা করে বিভ্রান্ত করা যাবে না।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ