বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে : তারেক রহমান

আগস্ট ১৫, ২০১৭ 1459 views 0
গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে : তারেক রহমান

মাহফুজুর রহমান, যুক্তরাজ্য প্রতিনিধি : লন্ডনে অবস্থানরত বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি’র সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, শুধুমাত্র বিএনপি’র সদস্য হলেই হবেনা দলের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রীর বেগম খালেদা জিয়ার নেতৃত্বে চলমান নিরপেক্ষ সরকারের অধীনে নিবার্চন ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে নতুন ও পুরাতন সদস্যদের ঐক্যবদ্ধভাবে সকলকে এগিয়ে আসতে হবে।

 

১৪ই আগস্ট সোমবার যুক্তরাজ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি যুক্তরাজ্য শাখার প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী ২০১৭ উদ্বোধন উপলক্ষ্যে ইস্ট লন্ডনের রয়্যাল রিজেন্সী অডিটরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমেই বাংলাদেশ স্বাধীনতা পায়। বিএনপি’ই মুক্তিযোদ্ধার দল। বিএনপি’ই হচ্ছে বাংলাদেশের মানুষের আশা আকাংখা প্রতিফলন। একটি আদর্শের নাম। গত ১ দশক ধরে বিরোধীদলে অবস্থান করলেও, শত বাধা বিপত্তি আর হামলা, মামলা এবং নির্যাতনের মধ্য দিয়েও জুলাইয়ের পর থেকে নতুন সদস্য হিসেবে দেশে বিদেশে লক্ষ লক্ষ মানুষ বিএনপিতে যোগদান করছে।

 

পূর্ব লন্ডনের মেনরপার্কের রয়েল রিজেন্সি হলে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক।

tarique rahman

সংগঠনের সাধারণ সম্পাদক কয়সর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, ব্যারিস্টার নওশাদ জমির, ব্যারিস্টার এম এ সালাম, হুমায়ূন কবীর, জাস্ট নিউজ সম্পাদক মুশফিকুল ফজল আনসারী, ইউকে বিএনপির প্রধান উপদেস্টা শাইয়েস্থা চৌধুরী কুদ্দুছ, সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, ব্যারিষ্টার কামরুজ্জামান, গোলাম রব্বানী, গোলাম রব্বানী সোহেল, যুবদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব, ছাত্রদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক নসরুল্লাহ খান জুনায়েদ, স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক সম্পাদক পারভেজ মল্লিক, ইউকে বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, সহ সাধারণ সম্পাদক ডক্টর মুজিবুর রহমান, শামসুর রহমান মাহতাব, ফেরদৌস আলম, সিনিয়র সদস্য আলহাজ্ব সাদিক মিয়া, দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, নাসিম চৌধুরী, মিছবাহুজ্জামান সোহেল, তাহির রায়হান পাবেল, ইউকে যুবদলের সাবেক সভাপতি রহিম উদ্দিন, সাবেক সেক্রেটারী সোহালেহীন করিম চৌধুরী, ইউকে স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মিছবাহ বিএস চৌধুরী, সাধারন সম্পাদক আবুল হোসেন, ইউকে জাসাসের নব-নির্বাচিত সভাপতি এমাদুর রহমান এমাদ, সিনিয়র সহ-সভাপতি তরিকুর রশীদ শওকত, জাসাসের নব-নির্বাচিত সাধারন সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপির সাংস্কৃতিক সম্পাদক তাসবীর চৌধূরী শিমুল, আইনজীবি ফোরামের সেক্রেটারী ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দি লিটন, মহিলাদলের সভাপতি ফেরদৌসি রহমান, সেক্রেটারী অঞ্জনা আলম সহ বিএনপি ও অঙ্গসংগঠনের ইউকে শাখা ও বিভিন্ন জোনাল কমিটির নেতারা।

 

প্রধান অতিথির বক্তব্য শেষে তারেক রহমান নিজে দলের ১ম সদস্য ফরম পূরণ করে এ কর্মসূচীর উদ্বোধন করেন। এর পর একে একে সভায় উপস্থিত কেন্দ্রীয় নেতাসহ হাজারখানেক নতুন ও পুরাতন সদস্যদের পূরণকৃত বিএনপির প্রাথমিক সদস্য ফরম নিজ থেকে গ্রহণ করেন।

 

এই নতুন সদস্য সংগ্রহ অভিযানে দেশে ১ কোটি ও যুক্তরাজ্যে ১০ হাজার সদস্য সংগ্রহ করা হবে বলে দলীয় নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।

 

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ