শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে জেল

অক্টোবর ১, ২০১৭ 91 views 0
যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে জেল

শরীফ হাসনাত, বিশেষ প্রতিনিধি : যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সোয়ালেহীন করিমের বিরুদ্ধে ভুয়া পুলিশ সেজে অর্থ জালিয়াতির সংবাদ প্রকাশ করেছে নিউহাম রেকডার ও সাপ্তাহিক সুরমা পত্রিকা।

 

পত্রিকাগুলি জানিয়েছে, ভূয়া পুলিশ সেজে ফোন কলের মাধ্যমে ৫শ হাজার পাউন্ড আত্মসাতের দায়ে উক্ত জালিয়াত চক্রের ২৪ বছরের জেলদন্ড দেয়া হয়েছে।

image

Swahelin Chowdhury, one of Moinul Hossain’s accomplices, was caught on CCTV withdrawing £26,500 transferred by a victim. Picture: London CPS

 

গত ১৫ সেপ্টেম্বর লন্ডনের ওল্ডবেইলী আদালতে এক রায় প্রদান করা হয়। ঘটনার বিবরণে জানা যায়, এ জালিয়াত চক্র পুলিশের পরিচয় দিয়ে বিভিন্ন লোকের কাছে ফোন করে বলতো যে, তাদের ব্যাংক একাউন্ট জালিয়াতরা টার্গেট করেছে। তাই তাদের ব্যাংকের সর্ব অর্থ পুলিশ একাউন্টে ট্রান্সফার অথবা পুলিশ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নগদ হস্তান্তর করার জন্য।

 

যাদের কাছে ফোন করা হয়েছে তারা তার সত্যতা যাচাইয়ের জন্য ৯৯৯ জরুরী সার্ভিসে ফোন করলে এই জালিয়াত চক্র কলকে নিয়ন্ত্রণ করে পুলিশের পরিচয় দিয়ে কথা বলতো।

 

২০১৪ ও ২০১৫ সালে তারা মিথ্যা কথা বলে ব্লাকপুল, ডারহাম, ডরমেট ও ফেয়ারহামের বিভিন্ন লোকের কাছ থেকে ৫০০শ হাজার পাউন্ড হাতিয়ে নিয়েছে। তারা একজন ভিকটিমের কাছ থেকেই তার সঞ্চিত ২শ ৮৮ হাজার পাউন্ড আত্মসাত করে।

 

এজালিয়াত চক্রের ৭জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। বিচারকতার রায়ে টাওয়ার হ্যামলেটসের শাহ হোসাইন আলীকে ৬ বছরের জেল, নিউহামের মইনুল হোসেইনকে ৪ বছরের জেল, কিংসটনের নিল নিউবারীকে ৬ বছরের জেল, ওয়াটার লিংটনের ডেভিড পেইজকে ৭ বছরের জেল, ক্লিনি প্লেইসের সোয়ালেহীন চৌধুরীকে ১২ মাসের জেল, গ্রীন উইচের পিটার কাউমীকে ১৫ মাসের জেল ও চেমসফোর্ডের মনির হোসেইনকে ৮ মাসের জেলদন্ড প্রদান করেছেন।

 

সিপিএসর আইনজীবী রবার্ট হাবিলসন বলেছেন যে, এসব অপরাধীদের ব্যক্তিগত সম্পদ থেকে এসব অর্থ উদ্ধারের প্রচেষ্টা চালানো হচ্ছে। এ চক্র অত্যন্ত সুকৌশলে সরলপ্রাণ মানুষকে ধোকা দিয়ে অর্ধ লক্ষ পাউন্ড হাতিয়ে নিয়েছে।

 

এদিকে যুবদলের নেতাকর্মীরা জানিয়েছেন সাবেক সাধারণ সম্পাদক সোয়ালিহীন করিম চৌধুরী যিনি গত কয়েকবছর পূর্বে ইসলামী ছাত্র মজলিস যুক্তরাজ্য যুবদলে আনুষ্ঠানিক ভাবে যোগদান করেন। তার বিরুদ্ধে বাঙালি মালিকানাধীন কলেজ করে অনেক অসহায় ছাত্রদের টাকা আত্মসাতের অভিযোগ ছিল। যা চ্যনেল এস এর ধারাবাহিক ভাবে প্রচারিত হয়।

 

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ