শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

ব্যালটের মাধ্যমে নির্বাচন চান ব্যবসায়ীরা

জুন ১, ২০১৫ 19 views 0
ব্যালটের মাধ্যমে নির্বাচন চান ব্যবসায়ীরা

প্রথম নিউজ রংপুর প্রতিনিধি :  ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নতুন প্রতিনিধি নির্বাচন দাবি করেছেন ব্যবসায়ীরা।

তারা বলছেন, গত কয়েকবছর ধরে চেম্বারের কোনো ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। মনোনয়নের মাধ্যমেই প্রতিনিধি নির্বাচন করা হচ্ছে। এতে অনেক সময় যোগ্য প্রতিনিধি উঠে আসছেন না।

তাই যোগ্য নেতৃত্ব বাছাই করতে ব্যালটের মাধ্যমে নির্বাচনের বিকল্প নেই বলেও মনে করেন ব্যবসায়ীরা।

আগামী ৫ জুলাই রংপুর চেম্বারের ২০১৫-২০১৭ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ব্যবসায়ীরা অভিযোগ করেন, নির্বাচনকে সামনে রেখে নিজেদের ভোটার বাড়াতে একই টিআইএন ব্যবহার করে কোম্পানির ব্যবস্থাপকদের নতুন সদস্য করছে মোতাহার গ্রুপ। এনিয়ে চেম্বার সদস্যদের মধ্যে বেশ শোরগোল চলছে।

তারা বলছেন, চেম্বারের নির্বাচনে নিরপক্ষে ও যোগ্য ব্যবসায়ীরা যখন নেতৃত্বে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন, ঠিক তখনই এ ধরনের কর্মকাণ্ড শুরু করেছে একটি পক্ষ। যা কোনো মতেই কাম্য নয়।

চেম্বারের অ্যাসোসিয়েট সদস্য ও পরিচালক প্রার্থী ব্যবসায়ী সাব্বির আহম্মেদ বলেন, একই টিআইএন দিয়ে একাধিক ভোটার বানানোর প্রক্রিয়া বিধি পরিপন্থি।

চেম্বারের সদস্য প্রার্থী জাভেদ আহম্মেদ ও রাসু বলেন, আমরা সিলেকশন নয়, ভোট‍াধিকার প্রয়োগের মাধ্যমে রংপুর চেম্বারের প্রতিনিধি নির্বাচন চাই।

রংপুরের সিনিয়র আইনজীবী হারুর-অর রশিদ প্রথম নিউজকে জানান, এভাবে ভোটার বানানো নজিরবিহীন। এটি ক্ষমতার অপব্যবহারও বটে।

যোগাযোগ করা হলে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আতোয়ার রহমান সরকার বলেন, লিখিত কোনো অভিযোগ আপিল বোর্ডে আবেদন করলে বিষয়টি বিবেচনা করে দেখা হবে।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ