রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

উন্নয়নে গণমাধ্যমকে সম্পৃক্ত করতে খুলনায় মতবিনিময়

জুন ৪, ২০১৫ 50 views 0
উন্নয়নে গণমাধ্যমকে সম্পৃক্ত করতে খুলনায় মতবিনিময়

প্রথম নিউজ প্রতিবেদক : সরকারের উন্নয়ন কর্মসূচিতে গণমাধ্যমকে সম্পৃক্ত করতে খুলনায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছে জেলা তথ্য অফিস।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে খুলনা সার্কিট হাউজে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল।

সভায় খুলনার বেশকিছু উন্নয়ন কর্মসূচি তুলে ধরে জেলা প্রশাসক বলেন, গণমাধ্যম ও প্রশাসনের মধ্যে পারস্পরিক সহযোগিতা খুলনা জেলাকে অনেক দূর এগিয়ে নেবে। এ সময় তিনি রূপসা নদীতে রেলসেতু নির্মাণসহ খুলনা-মংলা রেললাইন, বিমানবন্দর, নভোথিয়েটার, লবণচরা ও গল্লামারীতে দু’টি সরকারি স্কুল প্রতিষ্ঠা, আধুনিক রেলস্টেশন, হাইটেক পার্ক, শিল্পকলা একাডেমি ভবন, খুলনা জেলা স্টেডিয়াম নির্মাণ, নগরীর জয়বাংলার মোড়ে কেডিএ হাউজিং ও ফুলতলা হাউজিং, খুলনা শিপইয়ার্ড সড়ক, ডুমুরিয়ায় প্রাণিসম্পদ কলেজ নির্মাণের কথা উল্লেখ করেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বেতার খুলনার আঞ্চলিক পরিচালক মো. বশীর উদ্দিন।

সভায় স্বাগত বক্তৃতা দেন জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল। তিনি তার বক্তব্যে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মিডিয়াতে তুলে ধরা এবং সরকারের গঠনমূলক ও নিরপেক্ষ সমালোচনাকে উৎসাহিত করার বিষয়ে সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করেন। জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা উসকে দেয় এমন সংবাদ পরিবেশন করা থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় আরও বক্তব্য দেন- আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য কর্মকর্তা জিনাত আরা আহমেদ, বিটিভি’র প্রতিনিধি ও খুলনা প্রেসক্লাবের সভাপতি মকবুল হোসেন মিন্টু, বাসস’র স্টাফ রিপোর্টার এস এম জাহিদ হোসেন, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার গৌরাঙ্গ নন্দী, পূর্বাঞ্চল পত্রিকার সাহেব আলী, মোহনা টিভি’র মাহাবুব আলম সোহাগ, বৈশাখী টিভি’র মল্লিক সুধাংশু, অনির্বাণের হাসান আহম্মেদ মোল্লা, ইন্ডিপেন্ডেন্ট টিভি’র অভিজিৎ, প্রবাহের শেলী, বণিক বার্তার কাজী শামীম, আরটিভির বাবুল আক্তার প্রমুখ।

সভায় অংশ নেওয়া সাংবাদিকরা আশাবাদ ব্যক্ত করে বলেন, তথ্য মন্ত্রণালয়ের অধীনে অফিসগুলো খুলনায় আরও দায়িত্বশীলতার সঙ্গে তাদের কাজগুলো পরিচালনা করলে গণমাধ্যম ও জনগণ উপকৃত হবে।

ভবিষ্যতে প্রতি এক বা দুই মাস পরপর এমন মতবিনিময় সভার আয়োজনের পক্ষেও মত দেন তারা।

সভায় খুলনায় কর্মরত বিপুল সংখ্যক প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি অংশগ্রহণ করেন।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ