রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

বিদ্যুতের নকল তারের কারখানার সন্ধান, ৩ জনের কারাদণ্ড

জুন ৭, ২০১৫ 33 views 0
বিদ্যুতের নকল তারের কারখানার সন্ধান, ৩ জনের কারাদণ্ড

প্রথম নিউজ রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়া উপজেলার নকল বিদ্যুতের তার তৈরির কারখানায় অভিযান চালিয়ে তিন ভাইকে ৩ মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নকল তার তৈরির দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার (০৭ জুন) বেলা ২টায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন রাজশাহীর নির্বাহী ম্যাজিস্ট্রেট শিমুল আক্তার। তার সঙ্গে ছিলেন ৠাব-৫ এর একটি দল।

এ সময় ভ্রাম্যমাণ আদালত কারখানায় অভিযান চালিয়ে ৩২ লাখ টাকার নকল তার উদ্ধার করেন। পরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়ে।

সাজাপ্রাপ্তরা হলেন- রাজশাহীর পুঠিয়া উপজেলার মৃত ওমর আলী মৃধার ছেলে এমদাদুল হক (৪০), জাহাঙ্গীর আলম (৩৮) ও দেলোয়ার হোসেন (৩৬)। বিকেলে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

রাজশাহী ৠাব-৫ এর কোম্পানি কমান্ডার মেজর জামান জানান, রোববার দুপুর দুইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৠাবের একটি দল পুঠিয়ার কাঠালবাড়ীয়া গ্রামের এবি ক্যাবলস নামে লাইসেন্স প্রাপ্ত একটি তার তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এ সময় ওই কারখানায় গিয়ে দেখা যায়, সেখানে এবি ক্যাবলস নামে খুব সামান্য তার উৎপাদন করা হচ্ছে। তাদের কারখানায় বেশির ভাগ বিআরবি কেবলস,  বিবিএস কেবলস, প্যারাডাইস কেবলস, আরবি, সুপার স্টার ক্যাবল নামে নকল তার উৎপাদন করা হচ্ছে। এ সময় ৠাব সদস্যরা প্রায় ৩২ লাখ টাকার নকল তার জব্দ করেন।

রাজশাহীর নির্বাহী ম্যাজিস্ট্রেট শিমুল আক্তার এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জব্দ করা ৩২ লাখ টাকার নকল তার পুড়িয়ে ধ্বংসের নির্দেশ দেন। পরে আদালত এবি কেবলস এর মালিক এমদাদুল হক, জাহাঙ্গীর আলম ও দেলোয়ার হোসেন প্রত্যোককে তিন মাস করে কারাদণ্ড প্রদান এবং নগদ এক লাখ টাকা জরিমানা করেন।

জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। তারা জরিমানার টাকা নগদ প্রদান করেন। পরে থানা পুলিশের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ