বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

পলাশবাড়ী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রদল-ছাত্রলীগ-পুলিশের ত্রিমূখী সংঘর্ষ; আহত-১০

জুলাই ২০, ২০১৭ 1157 views 0
পলাশবাড়ী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রদল-ছাত্রলীগ-পুলিশের ত্রিমূখী সংঘর্ষ; আহত-১০

আবু হানিফ মোঃ বায়েজীদ, জেলা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রদল, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমূখী সংঘর্ষ ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারসেল ও ফাঁকা গুলি বর্ষণ গাইবান্ধা জেলার পলাশবাড়ী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে আজ ২০ জুলাই সকালে কলেজ ক্যাম্পাসে সরকারি কলেজ ছাত্রদলে সম্মেলন উপলক্ষ্যে একটি মিছিল প্রবেশ করে।

 

এসময় কলেজ ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদলের মিছিলে হামলা করে। পরে কলেজে ছাত্রদল ও ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া ও দুই পক্ষ টিল ছোড়াছুড়ি শুরু হলে পলাশবাড়ী থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে ও উভয় পক্ষকে ছত্রভঙ্গ করতে টিআরসেল ও ফাঁকা গুলি বর্ষণ করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।

 

কলেজ ক্যাম্পাসে ছাত্রদল, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমূখী সংঘর্ষে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। আহত ছাত্রদল নেতারা হলেন পলাশবাড়ী থানা ছাত্রদলের যুগ্ন আহবায়ক রাজু সরকার, সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক আল আমিন, যুগ্ন আহবায়ক আহবায়ক সবুজ, নাজমুল হানিফ, মামুন, কলেজ ছাত্রদল নেতা রাজীব, সিদ্দিক, মাহমুদ, নয়ন মিয়া, সাব্বির, পৌর ছাত্রদলের যুগ্ন আহবায়ক মিলন, শামিম রেজা, আপেল, ১ নং কিশোরগাড়ী ইউনিয়ন ছাত্রদলের নেতা সুমন সহ বেশ কয়েকজন আহত হয়ে শহরে বিভিন্ন ক্লিনিক ও স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা গ্রহন করে।

 

উল্লেখ্য, গত ১৭ জুলাই কলেজে ছাত্রদলের সম্মেলন আয়োজন উপলক্ষে কলেজ কর্তৃপক্ষের নিকট ২০ জুলাইয়ে কর্মসূচী পালনে অনুমোতি চেয়ে আবেদন করে। এর প্রেক্ষিতে ছাত্রদলকে কলেজ কর্তৃপক্ষ লিখিত অনুমোতি না দিলেও মৌখিক অনুমোতি প্রদান করে বলে জানান কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা।

 

আজ সকালে ১১ টায় কলেজ ক্যাম্পাসে একটি বিশাল মিছিল নিয়ে ছাত্রদলের নেতাকর্মীরা প্রবেশ করলে ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া করলে পিছু হটে ছাত্রদলের নেতাকর্মীরা পরে ছাত্রদলের নেতাকর্মীরা আবারো একত্রি হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া করে।

 

এসময় উভয়ে পক্ষের ঢিল ছোড়াছোড়ি শুরু করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে টিয়ারসেল ও ফাঁকা গুলি বর্ষণ করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতির নিয়ন্ত্রনে নেয় পুলিশ।

 

কলেজ ক্যাম্পাসে ছাত্রদলের কর্মসূচী অনুমোদনের বিষয়ে পলাশবাড়ী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ভাইস পিন্সিপাল রাজিব আহম্মেদ জানান, ছাত্রদলে কর্মসূচীর বিষয়ে লিখিত আবেদন করলেও কোন অনুমোতি দেওয়া হয়নি। এদিকে কলেজ ছাত্রদলের নেতাকর্মীদের হামলা করে আহত করার প্রতিবাদে আগামী ২২ জুলাই শনিবার পলাশবাড়ী উপজেলা ছাত্রদল পক্ষ হতে বিক্ষোভ মিছিলের আহবান করেন উপজেলা ছাত্রদলের আহবায়ক আব্দুল মোত্তালিব সরকার বকুল।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ