বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

চিরিরবন্দরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

সেপ্টেম্বর ৯, ২০১৭ 119 views 0
চিরিরবন্দরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

মোহাম্মাদ মানিক হোসেন, চিরিরবন্দর প্রতিনিধি : সাক্ষরতা  আর দক্ষতা টেকসই সমাজের মূলকথা”- এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর চিরিরবন্দরে আজ শুক্রবার সকাল ১০টায়  চিরিরবন্দর উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে এবং জেএসকেএস ও প্ল্যান ইন্টারন্যাশনাল-এর সহযোগিতায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

 

বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়,  উপজেলা শিক্ষা অফিসার মোছা: আফরোজ জেসমিন,  প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ দিনাজপুর এর শিক্ষা প্রোগ্রাম সমন্বয়কারী সামেনা খাতুন, ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মঞ্জুরুল হক, চিরিরবন্দর অফিসার ইনচার্জ মো: হারেসুল ইসলাম।

 

সকাল ১০ টায় উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী বলেন, সব বয়সের নারী পুরুষ লেখাপড়া করার অধিকার রয়েছে। একমাত্র সাক্ষরতার ছায়াতলেই পারে সুখশান্তি আনতে।

 

সাক্ষরতার উন্নতি হলেই দেশের উন্নয়ন সম্ভব। এর জন্য চাই সর্বক্ষেত্রে ব্যাপক গণসচেনতা। র‌্যালীতে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, উপজেলার সকল পর্যায়ে কর্মকর্তা, কর্মচারী ও জেএসকেএস’র কর্মকর্তা, কর্মচারীবৃন্দ অংশ গ্রহণ করে।

Your email address will not be published. Required fields are marked *

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ