শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ডিমলায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে রোধ

অক্টোবর ৮, ২০১৭ 96 views 0
ডিমলায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে রোধ

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী জেলা প্রতিনিধি : নীলফামারীর ডিমলায়  ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে হতে রক্ষা পেয়েছে ৫ম শ্রেনীর ছাত্রী। রান্না হয়েছে, বিয়ে প্রস্ততির অন্যান্য সব কাজ সম্পন্নও প্রায় শুধুমাত্র বরযাত্রী আসবার অপেক্ষা এমন সময় বিয়ের বাড়ীতে পুলিশ নিয়ে হাজির হন ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্র্যাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা: নাজমুন নাহার।

 

শুত্রবার রাত ১টার দিকে ঘটনাটি ঘটে উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের আটঘরিয়া পাড়া গ্রামের ময়দানপাড়ায়। ছাত্রীটি আটঘরিয়াপাড়া সরকারী প্রাথমিক দ্যিালয়ের ৫ম শ্রেনীর পড়ে ও একই এলাকার আইনুল হকের কন্যা।

 

পুলিশ ও ইউএনও’র উপস্থিতি জানতে পেরে অবশেষে বিয়ের অনুষ্ঠানে বরযাত্রী আসেনি।পরে ছাত্রীটির পিতা মাতা স্থানীয় লোকজনের উপস্থিতিতে অঙ্গীকার নামা লিখে দেয় মেয়ের বাল্যবিবাহ দিবে না মর্মে।

 

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্র্যাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. নাজমুন নাহার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে গিয়ে ৫ম শ্রেনীর বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। ছাত্রীটির পিতা বাল্যবিবাহ দিবে না মর্মে সকলের উপস্থিতিতে অঙ্গীকার নামা লিখে দেন।

 

তিনি আরও বলেন, ডিমলা উপজেলা বাল্যবিবাহ মুক্ত করতে প্রশাসন সর্বাত্বক চেষ্টা করবে। এ সময় ডিমলা থানার এসআই মাসুদ মিয়া, ইউনিয়ন আ.লীগের সভাপতি হামিদুল ইসলামসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ