শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

নড়াইলে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কৃষক লীগ নেতার বাড়িতে আগুন

অক্টোবর ১৩, ২০১৭ 114 views 0
নড়াইলে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কৃষক লীগ নেতার বাড়িতে আগুন

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি : এলাকার অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের লড়াইয়ের জের ধরে নড়াইলের এক সাবেক কৃষক লীগ নেতার বাড়িতে প্রতিপক্ষের লোকজন আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

বৃহস্পতিবার গভীর রাতে নড়াইলের নড়াগাতি থানার রামপুরা গ্রামে ঘটেছে ওই অগ্নি সংযোগের ঘটনা। প্রতিপক্ষের দেয়া আগুনে বাড়ির সব কিছু ভষ্মিভূত হওয়াসহ হাস, মুরগী ও কবুতর পুড়ে মারা গেছে।

 

বাড়ির মালিকসহ পরিবারের লোকজনের আহাজারিতে এলাকার আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। পুড়ে যাওয়া বাড়ির দৃশ্য দেখতে আশপাশের শত শত মানুষ ভীড় জমাচ্ছে।

 

নড়াইলের নড়াগাতি থানা কৃষক লীগের সাবেক সহ সভাপতি জয়নাল মোল্যা অভিযোগ করে বলেছেন, গ্রামটিতে অধিপত্য বিস্তার নিয়ে দুই আওয়ামী লীগ নেতা সামাদ চৌধরী ও কামাল মোল্যার মধ্যে দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

 

এরই মধ্যে গত ৯ অক্টোবর সন্ধ্যায় ওই দুই গ্রুপের সমর্থকদের সংঘর্ষে কামাল গ্রুপের সমর্থক জয়নাল মোল্যার পরিবারের কয়েকজন আহত হয়ে খুমেক হাসপাতালে চিকিৎসাধীন থাকায় বাড়িটি পুরুষ শূন্য হয়ে পড়েছে। সেই সুযোগে ওই রাত সাড়ে ১২ টার দিকে সামাদ চৌধরীর নেতৃত্বে ১৫/২০ জনের একদল সশস্ত্র লোক তার বাড়িতে হানা দিয়ে ৪ টি বসত ঘর ও দুইটি পাকের ঘরে দাহ্য পদার্থ ছিটিয়ে আগুন ধরিয়ে দিলে মূহুর্তের মধ্যেই বাড়ির ঘর গুলোসহ মালামাল পুড়ে চাই হয়ে যায়।

 

বাড়িতে থাকা মহিলারা দৌড়ে জীবন বাঁচাতে সক্ষম হলেও বাড়ির পোষা ২০ টি কবুতর, ১০ টি হাস ও ১০ মুরগী জীবন্ত দগ্ধ হয়েছে। এছাড়া নগদ টাকা ও বসত ঘর গুলোসহ তার পরিবারের প্রায় ৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলেও তিনি অভিযোগ করেছেন।

 

পুড়ে যাওয়া বাড়ি ও বাড়ির মালামাল সামনে করে আহাজারি করছেন ৭০ বছরের বৃদ্ধ জয়নাল মোল্যা ও তার পরিবারের লোকজন। জয়নগর ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন চৌধরী ওই ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, ওই অগ্নি সংযোগের ঘটনার বিষযে কিছু বলার ভাষা তার নেই।

 

নড়াইলের নড়াগাতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মাহাবুবুর রহমান আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বড়িতে অগ্নিসংযোগ কে বা কারা করেছে সে বিষয়ে সুনিদৃষ্ট কোন তথ্য পাইয়া যায়নি। কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা নেয়া হবে।

Your email address will not be published. Required fields are marked *

  • সর্বশেষ
  • সবচেয়ে পঠিত

জনমত জরিপ

অং সাং সু চির নোভেল পুরুষ্কার প্রত্যাহার করার জন্য আপনারা কি একমত ?

View Results

Loading ... Loading ...
ব্রেকিং নিউজ